September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। ফাইল ছবি

মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতের সঙ্গে ভিডিও কনফারেন্স করলেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক :

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্দশাগ্রস্থ প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি প্রবাসী শ্রমিকরা যেন পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বের চাকুরিতে পুর্নবহাল হতে পারে সে জন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা গ্রহণের নির্দেশনা দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

আজ সোমবার মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূত ও মিশনপ্রধানের সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় এ নির্দেশনা দেওয়া হয়। সৌদি আরব, কাতার, কুয়েত, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও ওমানের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানগণ এ কনফারেন্সে অংশ গ্রহণ করেন।

যদি উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসে তবে যেন তাদের ন্যায্য বেতন ও ভাতা পেতে পারে সে বিষয়ে প্রযোজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে বললেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমরা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেব। ড. মোমেন প্রবাসী বাংলাদেশিদেরকেও দুর্দশাগ্রস্থ প্রবাসীদের পাশে দাাঁড়ানোর আহবান জানান। এসময় তিনি সব প্রবাসীকে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতের সঙ্গে ভিডিও কনফারেন্স করলেন পররাষ্ট্রমন্ত্রী

ভিডিও কনফারেন্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সকল বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানান।