September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের আহবান

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি, সিনিয়র আইনজীবী নাছির উদ্দীন ও সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে বলেন Covid-19 আক্রান্তে বিশ্বের ন্যায় বাংলাদেশ আজ আক্রান্ত।  এই মহামারি প্রতিরোধে  সরকার লক ডাউন দিতে বাধ্য হয়েছেন।  এর ফলে দিনমজুর খেটে খাওয়া  ও স্বল্প আয়ের জনগণ  আজ জীবন ধারণে মহা এক কষ্টের মধ্যে  আছেন। ইতিমধ্যে সরকার মহোদয় এই আপদকালিন সময়ে  প্রয়জোনিয় উদ্দোগ নিয়েছেন যা প্রশংসার দাবি রাখে।
পরিতাপের বিষয় Covid-19  আক্রান্ত হয়ে রোগীরা সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন।  অন্য দিকে অনান্য রোগে আক্রান্ত রোগীরা দেশে বিশিষ্ট চিকিৎসকদের পরামর্শ  গ্রহণ থেকে বঞ্চিত হওয়ার  ফলে সাধারণ জনগণের মধ্যে রোগ নিয়ে একটি আতংক তৈরী হয়েছে। যা দৈনন্দিন জীবনে এক নেতিবাচক প্রভাব পড়েছে ।
মাহে রমজান শিক্ষা ও  ১৯৭১ সালের শহীদ  বুদ্ধিজীবি ও Covid -19  প্রতিরোধের যুদ্ধে দেশের প্রথম  বীর চিকিৎসক, ডাঃ মঈন উদ্দিন চেতনায়  বলীয়ান হয়ে চেম্বার,  ক্লিনিক ও বেসরকারি হাসপাতাল গুলোতে পুরোদমে রোগীদের চিকিৎসা সেবা জোরদার করার জন্য এই দুঃসময়ের মুক্তিযোদ্ধা সম্মনিত চিকিৎসক বৃন্দেরপ্রতি   আকুল  আহবান জানান।
পাশাপাশি দেশের হত দরিদ্রদের জন্য রিলিফ বিতরণে নৈরাজ্য ও লুটপাটে সচেতন দেশবাসী উদ্বিগ্ন।  এই ব্যাপারে সরকারকে আরো কঠোর হওয়ার আহবান জানিয়ে  বলেন কোন অশুভ শক্তি  যেন  কোন ফায়দা হাসিল না করতে পারে, সে দিকে  আরো সতর্ক হওয়ার আহবান জানান।
নেতৃবৃন্দ  লুটেরাদের ৪১হাজার কোটি টাকা উদ্বারে জরুরি পদক্ষেপ এবং ক্যাসিনো ও কান্ডে জড়িতদের শত শত কোটি টাকা উদ্ধার  ও আয়ের সাথে অসংগতিহিন ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করে  জরুরি সেবা খাতে বরাদ্দ দেওয়ার জোর দাবি জানান।
অন্যদিকে সাবেক পি এস সি-র  চেয়্যারম্যন, স্পষ্টবাদী বুদ্ধিজীবি ডক্টর সাদত হোসাইন ও দেশের খ্যাতনামা অন্যতম এক ইসলামী চিন্তাবীদ মাওলানা জুবায়ের আহমদ আনছারির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেন, দেশবাসী  ক্ষণজন্মা এই দুই বিশিষ্ট  ব্যক্তিদের হারালো। তারা মরহুমদের  রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে দুর্নীতি মুক্ত করন বাংলাদেশ ফোরামের হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক  মোবারক হোসেন ফুল মিয়া এডভোকেটের আশু রোগ মুক্তির কামনা করে মহান আল্লাহ পাক  রাব্বুল আলামীনের নিকট  বিশেষ দোয়া কামনা করেন।