September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

যুক্তরাষ্ট্রের সমুদ্র সৈকতে লকডাউনের মধ্যেই ভিড়।

লকডাউনের মধ্যেই যুক্তরাষ্ট্রে সমুদ্র সৈকতে ভিড়

সিলেট আমার সিলেট অনলাইন ডেস্ক :

করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সবচেয়ে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা । এমন পরিস্থিতিতে আবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়া রাজ্যের উপর দিয়ে বয়ে যাচ্ছে তাপ প্রবাহ। আর এ তাপ প্রবাহ থেকে রক্ষা পেতে করোনার বিস্তার ঠেকাতে জারি করা লকডাউনের মধ্যেই সেখানকার সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন বাসিন্দারা।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়ার নিউপোর্ট এবং হাংটন সমুদ্র সৈকতে শুক্রবার ও শনিবার উপচে পড়া ভিড় দেখা গেছে। এদিকে যারা করোনা প্রকোপের মধ্যে সামাজিক দূরত্ব মেনে সমুদ্র সৈকতে এসেছেন তাদের সমর্থন করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম ।

এদিকে যুক্তরাষ্ট্রের জর্জিয়া, ওকলাহোমা এবং অন্যান্য আরো কিছু রাজ্যে লকডাউন শিথিল করে খুলে দেয়া হয়েছে দোকানপাট। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলছেন, মানুষের সামাজিক দূরত্ব কমে গেলে আরেকটি ধাপে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দিতে পারে যুক্তরাষ্ট্রের ওই সব রাজ্যে।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬০ হাজার ৮৯৬ জন। মারা গেছেন ৫৪ হাজার ২৬৫ জন।