October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের প্রতিবাদ ও প্রতিকারের দাবী

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মকসুদ হোসেন এক বিবৃতিতে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত খ্যাতিমান অধ্যাপক ডাঃ মঈন উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চরম দুঃখজনক ভাবে মৃত্যুবরণ করেছেন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চরম গাফলতি অবহেলা ও করোনা ভাইরাস চিকিৎসায় ডাক্তার সহ মেডিকেল ওয়ার্কারদের সুরক্ষায় সেফটি সরঞ্জাম খুবই নিম্নমানের সংবাদে গভীর উদ্বেগ উৎকন্ঠা ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশের এই বীর চিকিৎসক ডাঃ মঈন উদ্দিনের দুঃখজনক মৃত্যুর সংবাদে সিলেটের ন্যায় গোটা দেশবাসী খুবই মর্মাহত! সিলেটের চিকিৎসা নিয়োজিত ব্যক্তিবর্গদের খাম খেয়ালিপনার কারণে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট সদর আসনের মান্যবর এমপি ড. আব্দুল মোমেনকে আজ প্রশ্নের সম্মুখীনে পড়তে হয়েছে!

অন্যদিকে ডাক্তারদের সুরক্ষায় সরকারের দেয়া সেফটি সামগ্রী মান উন্নত না হওয়ার ফলে দেশের চিকিৎসকাঙ্গনে গভীর হতাশা ও আতংক বিরাজ করছে। এই মহাকঠিন সময়ে মহামারীতে আক্রান্তদের সুচিকিৎসায় ইতিমধ্যে গভীর সংকট তৈরি হয়েছে। সরকার করোনা ভাইরাস পরিস্থিতিকে সামাল দেওয়া লক্ষে ইতিমধ্যে প্রসংশিত পদক্ষেপ নিয়েছেন। দুঃখ এবং পরিতাপের বিষয় গুটি কয়েক মানুষরূপী জানোয়ারদের কারণে সরকারের বদনাম হচ্ছে, যা মেনে নেয়া যায়না!

নেতৃবৃন্দ এই দুঃসময়ে এক শ্রেণির রাজনৈতিক, আমলা ও ব্যবসায়ীদের নীরব ভূমিকার আফসোস করে বলেন নেতা-নেত্রীর জন্য রং বে রঙের পোস্টার, ব্যনার, ফেসটোন সহ তোরন তৈরি করে লক্ষ লক্ষ টাকা অপচয় করা হয়। অথচ এই দুঃসময়ে তারা মানবতার সেবায় কোন ভূমিকা রাখতেছেন না। এর মধ্যে দেশবাসির বুঝে !

নেতৃবৃন্দ মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও ক্ষুদ্র মাঝারি ব্যবসায়ীদের জন্য খ্যাতিমান অর্থনীতি ডক্টর দেব প্রিয় ভট্টাচার্যের প্রস্তাবনার আশুবাস্তবায়ন ও ডাক্তার, সেবিকা সহ চিকিৎসায় নিয়োজিত মেডিকেল ওয়ার্কারদের মান সম্পন্ন নিরাপত্তা সরঞ্জাম এর দ্রুত সরবরাহ ও দ্রব্য মুল্য কমানোর লক্ষে আপনার সরকারের অতীতের ন্যায় পদক্ষেপ গুলো বাস্তবায়ন ও সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক দেশের এই বীর চিকিৎসক ডাঃ মঈন উদ্দিনের চিকিৎসায় অবহেলা ও গাফলতিরকারীদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেশবাসী দ্রুত দেখতে চায় অন্যথায় ইতিহাস কাউকে ক্ষমা করবেনা।