September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মানবতাবাদি শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী দক্ষিণ সুরমাবাসীর পাশে

করোনা ভাইরাসে যখন সারা পৃথিবী দিশেহারা। বাংলাদেশের বিভিন্ন এলাকার মানুষ কর্মহীন। খাদ্য সংকটে দিন কাটাচ্ছে মধ্যবিক্ত নিম্ন মধ্যবিক্ত সাধারণ জনগণ। অনেক এলাকার জনপ্রতিনিধিদের খোঁজ নেই। ঠিক তখন ঘরে বসে নেই দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, বিশিষ্ট যুব সংগঠক, সাংবাদিক শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী।

দেশে করোনা ভাইরাস বিস্তার শুরুর সাথে সাথে তিনি প্রথমে গণসচেতনা মূলক কার্যক্রম হাতে নেন। নিজ সামর্থ্যানুযায়ী লিফলেট, হ্যান্ডস স্যানিটাইজার, মাস্ক ও গ্লাভস বিতরণের ব্যবস্থা করেন দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন এলাকায়। এরপর সমাজের বিত্তশালী ব্যক্তিদের বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরীর আহবানে সাড়া দিয়ে অনেকে এগিয়ে এসেছেন। তিনি নিজেও তার ভাই বোনদের ও আত্মীয়দের কাছে থেকে প্রাপ্ত অর্থ দিয়ে ত্রাণ সামগ্রীর ব্যবস্থা করে অভাবগ্রস্থ মানুষের কাছে পৌছে দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন। তিনি নিজেও কাধে করে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকায়। কখনো কারো সাথে নিয়ে কখনো একা একা নিরবে নিভৃত সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছেন সাবেক এই জনপ্রতিনিধি। অথচই তিনি কোন বিত্তশালী নন, তার মনমানষিকতা চিন্তা চেতনা গুনাবলী বলতে গেলে এক অন্যন্য বিস্ময়কর। আজ পর্যন্ত নিজের জন্য কোন কিছুর চিন্তা করেননি, অন্যান্যদের মতো স্বার্থপর হননি। কিন্তু এ মানব দরদি মানুষটি পদে পদে বঞ্চিত ও প্রতারিত হয়েছেন। নিজের উপার্জিত যৎ সামান্য টাকা ও তার ভাই বোন আত্মীয়-স্বজনের থেকে পাওয়া টাকা জনকল্যাণে ব্যয় করে ফেলেন। কোন কোন সময় দেখা যায় তার পেকেটে এক টাকাও নেই। বাস্তবতার মুখামুখি হয়েছেন অনেকবার। টাকা হাতে পেলেই নিজের দুঃখ দুর্দশার কথা ভুলে যান। ফিরে যান সেই সব কাজে। অসহায় দুর্দশাগ্রস্ত মানুষের পাশে। এ ভাবে চলছে তার পথচলা। তার মধ্যে অনেক গুনাবলি লক্ষনীয়। বলা যায় মানবতার কল্যানে এক প্রিয় নাম মোঃ ইমাদ উদ্দিন নাসিরী।