September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ওসমানীতে ৯ দিনে প্রায় ৯ শ’ করোনা টেস্ট, ৬২৪ জনের রিপোর্ট প্রকাশ

সিলেট এমএজি ওসমানী হাসপাতালে স্থাপিত ল্যাবে গত ৯ দিনে ৯ শ’টি করোনা টেস্ট সম্পন্ন হয়েছে।  এর মধ্যে ৬২৪টি করোনা টেস্টের রিপোর্ট প্রকাশিত হয়েছে। যার মধ্যে ৪ জনের রিপোর্ট পজেটিভ, অর্থাৎ ৪ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। আর বাকি ৬২০ জনের রিপোর্ট নেগেটিভ, অর্থাৎ তাদের শরীরে করোনাভাইরাস নেই।

তথ্যটি জানিয়েছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি বলেন, এ পর্যন্ত সিলেটের বিভিন্ন স্থান থেকে সন্দেহজনক প্রায় ৯ শ’ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ওসমানীতে টেস্ট করা হয়েছে।  টেস্টের পর তাদের রিপোর্ট ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ৬২৪ জনের রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, গত ৭ এপ্রিল থেকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে স্থাপিত ল্যাবে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু হয়েছে। ৮ এপ্রিল থেকে যথারীতি রিপোর্ট আসতে শুরু হয়।
৯ দিনের রিপোর্ট অনুযায়ী- ৮ এপ্রিল প্রথমে আসে ৯৪ জনের। যাদের প্রত্যেকের রিপোর্ট ছিলো নেগেটিভ। অর্থাৎ তাদের কেউই করোনায় আক্রান্ত নন।

৯ এপ্রিল আরো ২৪ জনের একইভাবে রিপোর্ট আসে নেগেটিভ। ১০ এপ্রিল নেগেটিভ রিপোর্ট আসে ৩৫ জনের। ১১ এপ্রিল একইভাবে নেগেটিভ আসে আরো ৪৭ জনের।

১২ এপ্রিল রিপোর্ট আসে ১০৬ জনের। এর মধ্যে ১০৫ জনের রিপোর্ট নেগেটিভ হলেও ১ জনের রিপোর্ট আসে পজেটিভ। পজেটিভ আসা ওই রোগী সুনামগঞ্জের। এবং তিনিই প্রথম শনাক্ত হওয়া সুনামগঞ্জের করোনা রোগী।

১৩ এপ্রিল রিপোর্ট আসে আরো ৯১ জনের। এর মধ্যে ৯০ জনের রিপোর্ট আসে নেগেটিভ এবং ১ জনের পজেটিভ। পজেটিভ আসা ওই রোগীও মহিলা এবং সুনামগঞ্জেরই বাসিন্দা।

১৪ এপ্রিল আরো ৮৯ জনের রিপোর্ট আসে নেগেটিভ এবং ১৫ এপ্রিল নেগেটিভ রিপোর্ট আসে আরো ৮৫ জনের এবং সর্বশেষ ১৬ এপ্রিল রিপোর্ট আসে আরো ৫৩ জনের। এর মধ্যে নতুন করে করোনায় ২ জন আক্রান্ত হলেও নেগেটিভ রিপোর্ট আসে ৫১ জনের।