September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জে পৃথক পৃথক অনুষ্ঠানে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব মুক্ত থাকতে সচেতনতার বিকল্প নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষার জন্য সরকারি নির্দেশনা প্রদান করেছেন। সরকারি নির্দেশনা মেনে চললে করোনার মহামারী থেকে দেশের জনগণ রক্ষা পাবে। তিনি বলেন, হাট বাজারে অযথা ঘুরাফেরা না করে করোনা মুক্ত থাকতে সকল নাগরিককে সরকারি আদেশ মেনে চলতে হবে। সরকার সব সময় জনগণের ভালো থাকার চিন্তা করে নানা মুখি পদক্ষেপ নিয়েছে। পৃথিবীর সকল দেশে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে অসংখ্য লোক মৃত্যু বরণ করেছেন এ ধরনের মৃত্যু থেকে আল্লাহ যেনো আমাদের সকলকে রক্ষা করেন।
তিনি আরো বলেন, সরকার সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষে বিভিন্ন দোকানপাট, কল কারখানা বন্ধ রেখে জনগণকে বাড়িতে রেখে সুরক্ষিত রাখতে বদ্ধ পরিকর। সিলেট-৩ আসনের জনপ্রতিনিধি হিসাবে আমি জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছি। ইনশাআল্লাহ আল্লাহ যদি আমাকে সুস্থ রাখেন সব সময় আমি জনগনের পাশে থেকে কাজ করে যাবো।
তিনি বলেন করোনা ভাইরাসের কারনে যে ক্ষতি হবে সে ক্ষতি পুষিয়ে তুলতে সরকার আন্তরিক, বর্তমান এই অবস্থার উত্তরণে মাঠে থাকা বোরো ফসল ঘরে তুলতে কৃষকদের প্রতি আহবান জানান। বোরো ফসল যথাসময় ঘরে তুলতে পারলে কিছুটা হলেও আমাদের ক্ষতি পুষিয়ে তুলা সম্ভব হবে। করোনা ভাইরাস একটি মহামারী রোগ। এ রোগের প্রাদুর্ভাব ঠেকাতে সব সময় নিজেকে সুরক্ষিত থাকার পাশাপাশি চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানান।


মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ১৫ এপ্রিল, বুধবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার জন্য বরাদ্দকৃত ৬০ লক্ষ টাকা দামের গাড়ির চাবি হস্তান্তর কালে প্রধান অতিথির বক্তব্যকালে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান, সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সফিকুল আলম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফয়জুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, তথ্য প্রযুক্তি সম্পাদক বিজন দেবনাথ, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আকরাম হোসেন, সমাজসেবা অফিসার সাইদুর রহমান ভূইয়া প্রমুখ।

পরে উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে অটিজম ও প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করেন।

 

পরে দুপুরে দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার ১০টি ইউনিয়নে তেরোশো ত্রিশ জন লোকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, কৃষি অফিসার শামীমা আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মুমিন, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন।

পরে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী উপজেলার পারারইচক হাওরে বোরো ধান কেটে উপজেলার ধান কাটার উদ্বোধন করেন।

বিকেলে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে বহরকাটা গ্রামে সোবহানিয়া ওয়েলফেয়ার ট্রাষ্টের উদ্যোগে কর্মহীন লোকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাষ্টের সভাপতি আব্দুল মতিন, জেলা কৃষক লীগের সভাপতি শাহ নিজাম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহিদ হোসেন, কামাল আহমদ, ইছবর আলী, যুবলীগ নেতা হেলাল আহমদ, ছালেক আহমদ প্রমুখ।