September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

১১ ডাক্তারসহ ৩১ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক :

১১ জন চিকিৎসকসহ ৩১ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। এদের মধ্যে তিনজন আইসিআইতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) আছেন।

চিকিৎসকদের মঞ্চ বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ) মনে করছে, রোগীরা রোগের তথ্য প্রকাশ না করা, চিকিৎসকদের জন্য সঠিক মানসম্মত সুরক্ষা পোশাক পর্যাপ্ত না থাকা এবং করোনার পরীক্ষা-নিরীক্ষার সংখ্যা কম হওয়ায় চিকিৎসকেরা আক্রান্ত হচ্ছেন।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, রোগী অনুপাতে বাংলাদেশে চিকিৎসকদের আক্রান্তের হার বেশি। এভাবে চলতে থাকলে আরও বহু চিকিৎসক আক্রান্ত হবেন এবং সেবাব্যবস্থা হুমকির মুখে পড়তে পারে।

আইসিইউতে চিকিৎসাধীন তিন চিকিৎসকের মধ্যে একজন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রো অ্যান্টারোলজি বিভাগের সহযোগী অধ্যাপক, একজন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক এবং আরেকজন অর্থোপেডিক সার্জন।

১১ জন চিকিৎসকের বাইরে আরও ২০ জন নার্স ও স্বাস্থ্য সহকারী আক্রান্ত হয়েছেন। আইইডিসিআর জানিয়েছে, আক্রান্তদের সবাই সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন, তা নয়। বরং কেউ কেউ কমিউনিটির অংশ হিসেবে আক্রান্ত হয়েছেন। তবে কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে সরাসরি করোনা-আক্রান্ত রোগীদের যারা চিকিৎসা দিচ্ছেন, তারা সুস্থ আছেন।