October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বিশ্বনাথে করোনা ভাইরাসের ভয়ে আতঙ্কিত না হয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন ডাঃ গিয়াসউদ্দিন সোহাগ

সরেজমিনে বিশ্বনাথ ঘুরে দেখা যায় হাসপাতালে ডাক্তার-নার্স নেই। নেই কোন হেল্প ডেস্ক। শুধু দেখতে পেলাম খাজাঞ্চি’র ডাঃ গিয়াসউদ্দিন সোহাগের ফার্মেসি এন্ড ডেন্টাল কেয়ার খুলা।

অনেকে যখন করোনা ভাইরাস ভয়ে চেম্বারে তালা ঝুলিয়ে আতংকিত। তখনও বুক ভরা সাহস নিয়ে আল্লাহর উপর ভরসা করে করোনা ভাইরাস আতংকিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানাচ্ছেন এবং চেম্বারে নিয়মিত রোগী ও দেখছেন। উগঋ/উগঝ/জগচ চিকিৎসক ডাঃ গিয়াসউদ্দিন সোহাগ মুফতি বাজার খাজাঞ্চি বিশ্ব নাথ চেম্বারে রোগী দেখছেন। মন ভরে গেল।

সারা বিশ্ব যখন করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ভয়ে মানুষ ঘরে থেকে বের হচ্ছে না। ঠিক তখন ডাঃ গিয়াসউদ্দিন সোহাগ মা বাবা ভাই বোন স্ত্রী সন্তান তোয়াক্কা না করে মানব সেবায় এগিয়ে এসেছেন। মানুষের সহায়তা করেছেন, এবাদত মনে করে। যা সবাইকে মুগ্ধ করেছে। মানবতা ও জনসাধারণের জন্য সেবায় নিয়োজিত তার প্রকৃত মানবতাবাদী সমাজসেবী মনভাব প্রকাশ পেয়েছে।

চেম্বারে ডাঃ গিয়াসউদ্দিন সোহাগ সাথে কথা হয়। তিনি বলেন, একজন ডাক্তার হয়ে কিভাবে ঘরে বসে থাকবো। আমি তো ডাক্তার হয়েছি রোগিদের সেবা করার জন্য। চিকিৎসকের দায়িত্বকে তিনি অনেক বড় করে দেখেন। মুগ্ধ হয়ে তার কথা শুনছিলাম। করোনা আতংকময় দিনেও ঘরবন্দি না থেকে চিকিৎসা সেবা করে যাচ্ছেন অকুতো ভয়ে। এটা ভেবে খুব ভালো লাগছিল।

ডাঃ গিয়াসউদ্দিন সোহাগের মত আমাদের দেশে আরো অনেক ডাক্তার তৈরি হোক। তার জন্য অনেক শুভ কামনা আর ভালোবাসা। আল্লাহ সহায়ক হোক। ডাঃ গিয়াসউদ্দিন সোহাগ বাংলাদেশ গ্রাম ডাক্তার ঐক্য কল্যাণ সোসাইটি বিশ্বনাথ পৌর কমিটি প্রেসিডেন্ট। বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্টস সমিতির অন্যতম সদস্য। পূর্ব বন্ধুয়া স্রাব এর সভাপতি। মা ফার্মেসী এন্ড ডেন্টাল কেয়ার মুফতি বাজার খাজাঞ্চি বিশ্বনাথ সিলেটের সত্ত্বাধিকারী।