September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি: সংগৃহীত

করোনা আক্রান্ত বাবা-মায়ের কোলে সুস্থ নবজাতকের জন্ম

অনলাইন ডেস্ক :

মা ও বাবা দুজনেই চিকিৎসক, দুজনেই করোনা ভাইরাসে আক্রান্ত। কিন্তু গর্ভবতী অবস্থায় করোনায় আক্রান্ত ওই চিকিৎসক মায়ের কোলে জন্ম নেওয়া নবজাতক সম্পূর্ণ সুস্থ, বাচ্চার দেহে মিলেনি করোনা ভাইরাস। এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের রাজধানী দিল্লিতে।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গর্ভবতী অবস্থায় করোনা আক্রান্ত শরীর নিয়ে দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে ভর্তি করা হয়েছিল ওই মহিলা। এনিয়ে চিন্তিত ছিলেন ওই হাসপাতালের চিকিৎসকরাও। কিন্তু সকল জলপনা কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার গভীর রাতে একেবারে সুস্থ ওই শিশুর জন্ম হল। এমন সুসংবাদে হাসি ফুটল করোনা পজিটিভ চিকিৎসক বাবা মার মুখেও।

খবরে বলা হয়, ওই চিকিৎসক দম্পত্তি করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা করতে করতে নিজেরাও আক্রান্ত হয়েছেন মরণ ভাইরাসে। এদিকে, ৯ মাসের গর্ভবতী ছিলেন মহিলা চিকিৎসক। অনেক চিকিৎসকেরই আশঙ্কা ছিল, হয়তো করোনার জীবাণু শরীরে নিয়েই জন্ম হবে শিশুটির। কিন্তু সকলের সব ভয়কে মিথ্যে প্রমাণ করে একেবারে সুস্থ অবস্থায় জন্মেছে ওই শিশুটি।

ভারতে দিনে বেড়েই চলছে করোনায় আক্রান্তে সংখ্যা। করোনার থাবা থেকে বাদ পড়েনি চিকিৎসকরাও। এখনও পর্যন্ত ৫০ জনেরও বেশি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দিল্লির ৯ জন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।