October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ছবি: সংগৃহিত

বিডি ক্লিন-সিলট’ উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা ও জীবাণুনাশক স্প্রে

সেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন-সিলট’ উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা ও জীবাণুনাশক স্প্রে করা হয়।
৩০ মার্চ সোমবার সকালে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা, ১নং মোল্লার গাঁও ইউনিয়নের মকন দোকান, নয়াবাজার, হাজরাই বাজার, বাইপাস পয়েন্টে করোনা প্রতিরোধে জনসচেতনতায় মাক্স ব্যবহার, সামাজিক দূরত্ব বজার রাখতে অনুরোধ, বাজারে অযথা আড্ডা দেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ ও জীবানুনাশক স্প্রে করেন বিডি ক্লিন তারুণ্যরা।
সকাল ৮টা হতে শুরু করে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত বাজারের সকল স্থান ও দোকানপাট আশেপাশে স্প্রে করা হয়। এছাড়াও রাস্তায় দূরপাল্লার মালবাহী ট্রাক, যাত্রীবাহী মটরসাইকেল সহ সকল পরিবহনে জীবানুনাশক স্প্রে করা হয়।
বিডি ক্লিন সিলেট জেলা সমন্বয়ক জাকারিয়া আহমদ বলেন, আমাদের আসে পাশের গ্রামে ও গ্রামের হাট বাজারে এ কার্যক্রম অব্যাহত থাকবে। আগামীকাল ১নং মোল্লার গাঁও ইউনিয়ন পরিষদের সকল মসজিদে জীবানু নাশক স্পে করা হবে। তিনি আরো বলেন,  বিশ্বব্যাপী এই মহামারী পরিস্থিতিতে অত্র এলাকাকে কে ভাইরাস সংক্রমন থেকে মুক্ত রাখতে স্বেচ্ছাসেবী দের এই কার্যক্রম ধারাবাহিকভাবে চলমান থাকবে। সিলেটের প্রথম কোন সংগঠন শহর ছাড়িয়ে গ্রাম পর্য ায়ে গিয়ে কায্যক্রম পরিচালা করছে। সকল সংঠন শহরে বিভিন্ন ধরনের কায্যক্রম পরিচালনা করছে। সবার আগে নিজের এলাকা। প্রত্যেকে নিজ নিজ এলাকায় জন সচেতনতা ও জীবানু নাশক স্প্রে করার আহবান জানান।