October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বিমানের লন্ডন ও ম্যানচেস্টার রুটের সকল ফ্লাইট স্থগিত

অবশেষে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধের পদক্ষেপ হিসেবে যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ মার্চ ঢাকা থেকে সর্বশেষ দুটি ফ্লাইট যুক্তরাজ্য যাবে। এরপর টানা সাতদিন বন্ধ থাকবে বিমানের সব রুটের ফ্লাইট।

জানা গেছে, আগামী ৩০ মার্চ ঢাকা থেকে দু’টি ফ্লাইট গন্তব্যে যাবে এবং পরদিন ফেরত আসবে। এরপর স্থগিতের সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশের সাথে অন্যান্য এয়ারলাইন্স চলাচল বন্ধ রয়েছে। খোলা ছিলো শুধু বাংলাদেশ বিমানের ফ্লাইট। আজ শুক্রবার (২৭ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকাব্বির হোসেন সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক (স্টেশন ম্যানেজার) হাফিজ আহমদ  বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ৩০ মার্চ ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টার রুটে দু’টি ফ্লাইট যাবে এবং পরদিন (৩১ মার্চ) ফেরত আসবে। তবে সে ফ্লাইট দু’টো সিলেটে আসবে না, ঢাকায় অবতরণ করবে। ওই দুই ফ্লাইটে সিলেটের কোনো প্যাসেঞ্জার থাকলে অভ্যন্তরীণ ফ্লাইটে সিলেটে আসবেন। এরপর থেকে এক সপ্তাহের জন্য সিলেটে আসা-যাওয়ার সব ফ্লাইট বন্ধ থাকবে। এক সপ্তাহ পরে পরবর্তী অবস্থা বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে বাংলাদেশে অবস্থিত ব্রিটিশ হাই কমিশনের পক্ষ থেকে আজ তাদের দেশের সকল নাগরিকদের দ্রুত দেশে  চলে যাওয়ার জন্য আহবান জানিয়েছে।

সিলেটের লতিফ ট্রাভেলসের পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী শিরু সিলেটভিউকে জানান, এ ধরণের আনুষ্ঠানিক কোনাে পত্র তারা হাতে পান নি।