October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শেখ মুুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন

সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধুর উপর নির্মিত চলচিত্র প্রদশর্নী অনুষ্ঠিত হয়। ১৭ মার্চ মঙ্গলবার সিলেট নগরীর আখালিয়াস্থ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডান্টের কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ কমান্ডার জনাব মোঃ রফিকুল ইসলাম। সিলেট জেলা কমান্ডান্ট জনাব এনামুল খাঁনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট রেঞ্জে কর্মরত ডাঃ মোঃ মামুন পারভেজ, সিলেট জেলার সহকারী জেলা কমান্ডান্ট প্রদীপ চন্দ্র দত্ত প্রমূখ।

কর্মসূচী সমূহের মধ্যে ছিলো ফজর নামাজ শেষে বিশেষ দোয়া, জাতীয় পতাকা উত্তোলন, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি ও সংঙ্গীত পরিবেশন এবং দিনব্যাপী জাতির জনকের জীবনী নিয়ে তৈরী প্রামাণ্য চিত্র প্রদর্শনী সহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিনটি অতিবাহিত হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধুর আদর্শের অনুসরণ করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আত্মত্যাগের মাধ্যমে দেশ সেবায় নিয়োজিত থাকতে হবে।”

অনুষ্ঠানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ ও ভিডিপি মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী সদস্যগণ উপস্থিত ছিলেন।