October 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মুজিব বর্ষে রোটারী ক্লাব অব সিলেট মিডটাউনের ফ্রি মেডিকেল ক্যাম্প

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে রোটারী ক্লাব অব সিলেট মিডটাউন এর উদ্যোগে গতকাল ১৭ মার্চ মঙ্গলবার সকালে নগরীর শাহজালাল উপশহর রোডের সোনার পাড়ায় ভিক্টোরিয়া হাসপাতালে দিনব্যাপী মা ও শিশুদের স্বাস্থ্য বিষয়ক ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

রোটারী ক্লাব অব সিলেট মিডটাউন এর প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ আতিকুর রেজা চৌধুরী আরএফএসএম- এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রোটারী ইন্টারন্যাশনাল ৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্নর লে. কর্নেল অব: অধ্যক্ষ এম আতাউর রহমান পীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ্যাসিষ্টেন্ট গভর্ণর রোটারিয়ান ড. এডভোকেট শহীদুল ইসলাম। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন রোটারিয়ান পিপি প্রফেসর সাখাওয়াত হোসেন আজাদ আরএফএসএম, রোটারিয়ান পিপি মোঃ দেলোয়ার হোসেন চুন্নু, রোটারিয়ান পিই প্রফেসর মোঃ জাকির আলী আরএফএসএম, ক্লাব সেক্রেটারী রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোঃ ইমাদ উদ্দিন আরএফএসএম, রোটারিয়ান নুরুল আলম, রোটারিয়ান বাহাউদ্দিন বাহার, ভিক্টোরিয়া হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হানিফ আহমদ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রখ্যাত গাইনিকোলিজিস্ট রোটারিয়ান ডাঃ তানবিরুল আরেফিন আরএফএসএম। দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রসূতি মায়ের চিকিৎসার পাশাপাশি রোগীদের ডায়েবেটিক ও রক্ত গ্রুপিং পরীক্ষাও করা হয়।

প্রধান অতিথির অধ্যক্ষ এম আতাউর রহমান পীর বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে জন্ম গ্রহণ করেছিলেন বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। তাঁর অবদান বাঙালি জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি বলেন, অসহায় দারিদ্র পীড়িত মানুষের কল্যাণে কাজ করা ইবাদতের সমতুল্য। রোটারী ক্লাবগুলো সমাজে অবহেলিত দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যাচ্ছে। তিনি রোটারী ক্লাব অব সিলেট মিডটাউন এর মা ও শিশুদের স্বাস্থ্য বিষয়ক ফ্রি মেডিকেল সেবাকে সাধুবাদ জানিয়ে ভবিষ্যতে আরো বেশি করে মানব সেবামূলক কর্মকান্ডে নিয়োজিত হওয়ার আহবান জানান।