October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে এগিয়ে আসতে হবে — এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

 

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সুশিক্ষা অর্জন করে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত্যুর পূর্ব পর্যন্ত এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নের কাজ করেছেন। ’৭৫ এর ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যা করে খুনি মুস্তাক বঙ্গন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করেছিল। তাদের স্বপ্ন সফল হয়নি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যা ও রাজাকারদের বিচার শুরু করেছে। তিনি আরো বলেন, আমি মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করেছি। ’৭৫ এর খুনি মুস্তাকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করি। তিনি স্কুল এন্ড কলেজের একাডেমিক ভবন নির্মাণে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতি গঠনে কাজ করার আহবান জানান।
এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ১৬ মার্চ সোমবার দুপুরে দক্ষিণ সুরমার কামালগঞ্জ মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি আফসর উদ্দিনের সভাপতিত্বে ও অধ্যক্ষ মোঃ শহিদুর রব এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী মো:নজরুল হাকিম, মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ মোঃ মকন মিয়া, জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম ইছন। বক্তব্য রাখেন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য মকবুল হোসেন, সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু, গভর্নিং বডির সদস্য জাহেদ আলী, ফখরুল ইসলাম, আব্দুল মতিন ও মীরা বেগম, শিক্ষানুরাগী শাহ আলম বেবী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক নিরাজিতা খানম, প্রভাষক ফয়জুন নাহার নাজমা, মোহাম্মদ জাহাঙ্গীর আলম দোলন, মোঃ জাহাঙ্গীর আলম, সিনিয়র শিক্ষক সৈয়দ সফওয়ান শহীর, নাজমা সিদ্দিকা, মোল্লা মাহমুদ হানিফ, রুমা তালুকদার, মোঃ আব্দুল মতিন চৌধুরী, মোঃ নজরুল ইসলাম, মোঃ আসাদুজ্জামান আসাদ, সহকারী শিক্ষক রেহানা পারভীন মুক্তা, মোঃ কামরুজ্জামান, হেলেনা আক্তার, সোহেল আহমদ পাটোয়ারী, খালেদা বেগম লাকী, নাইম প্রমুখ। এছাড়ার অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী মুজিবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি’র উদ্বোধন করেন এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সহ অন্যান্য অতিথিবৃন্দ।