September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বাচ্চু, পিকে হাওলাদারকে গ্রেফতার, পাপিয়াসহ দুর্নীতিবাজদের বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়েরসহ ৪ দফা দাবীতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের মিছিল ও স্মারকলিপি পেশ

বাচ্চু, পিকে হাওলাদারকে গ্রেফতার পাপিয়াসহ বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে দ্রুত দুর্নীতি মামলা দায়ের, ডাক্তারদের টেষ্ট বাণিজ্য বন্ধ ও বিশেষজ্ঞ ডাক্তারদের ৩০০ টাকা ফি নির্ধারণ, বর্ধিত গ্যাস ও বিদ্যুৎ, জীবন রক্ষাকারী ঔষধ ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসার দাবীতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পূর্ব ঘোষিত মিছিল, সিলেট সিটি পয়েন্টে নেতাকর্মীরা মিছিল সহকারে জমায়েত হন। পরে একটি বিক্ষোভ মিছিল নগরীর রাজপথ প্রদক্ষিণ করে ১৫ মার্চ রোববার বেলা পৌণে ১২ টায় মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে ৪ দফা সম্বলিত একটি স্মারকলিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, গত সেপ্টেম্বর ২০১৯ সালে দুর্নীতির বিরুদ্ধে আপনার জিরো টলারেন্স ও শুদ্ধি অভিযান শুরু হলে জনগণের মাঝে ব্যাপক আনন্দ ও সমর্থন দেখা দিয়েছিল। তেমনি জনমনে প্রত্যাশা তৈরি হয়েছিল যে, এ অভিযান কঠোরভাবে চলবে। অত্র সংগঠন এই শুদ্ধি অভিযানের প্রতি সমর্থন জানিয়ে সিলেট নগরীসহ দেশের বিভিন্ন জেলায় কর্মসূচি পালন করে। যা গণমাধ্যমে প্রকাশিত হয়। আমরা স্বাগত জানিয়েছিলাম এ কারণে যে, বিলম্ব হলেও দুর্নীতির রেশ টেনে ধরতে পারলে দেশ ও জনগণ এই ভয়াবহ বিপদ থেকে রেহাই পাবে। দুর্নীতিবাজরা শুধু উন্নয়নকে বাধাগ্রস্থ করছে না, আপনার ভিশন ৪১কে নস্যাৎ করে দিতে পারে। টানা ১১ বছর ক্ষমতায় সুবাদে থেকেই দলীয় নেতাকর্মীরা দুর্নীতিসহ নানা অপকার্মে জড়িয়ে পড়ছেন। যা ইতিমধ্যে আপনি অবগত আছেন। গত ৩ মার্চ দুদকের এক মামলায় পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাংসদ এ কে এম এ আউয়াল ও তার স্ত্রীর জামিন নাকোচের প্রেক্ষিতে পিরোজপুর জেলা দায়রা জজকে বদলী এবং পরক্ষণই তাদের জামিন দেওয়ার ঘটনায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এটা বিচার বিভাগের জন্য অশনি সংকেত।

ব্যাংক শীর্ষ ডাকাত আব্দুল হাই বাচ্চু ইন্টার: লিজিং কোম্পানীর কর্ণধার পিকে হাওলাদার, মামলার জালে ৪১ হাজার কোটি টাকা উদ্ধার ও পাপিয়াসহ ক্যাসিনো কান্ডে জড়িত মানুষরূপী এই ৮ জানোয়ারদের বিচার বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দৃষ্টান্তমূলক শাস্তি দেশবাসী দেখতে চায়। স্বাস্থ্য ও চিকিৎসায় ডাক্তারদের টেষ্ট বাণিজ্য ও হাজার হাজার কোটি টাকা লুটপাটের খবরে জনগণ হতভম্ব ও ক্ষুব্ধ। গণমানুষের এই মৌলিক অধিকার সুরক্ষার জন্য বিশেষজ্ঞ ডাক্তারদের ফি ৩০০ টাকা ও টেষ্ট বাণিজ্য বন্ধের সাহসী উদ্যোগ নেয়ার জোর দাবী জানানো হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে, গ্যাস-বিদ্যুৎ ও ঔষধের মূল্য প্রত্যাহার করে সাধারণ মানুষের দুর্ভোগ, দুর্দশা কমানোর আকুল আহবান জানান।
স্মারকলিপি কর্মসূচি শেষ করে সিলেট জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে সমাপনী বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেট বলেন, শুদ্ধি অভিযান আপনার নেতৃত্বে আরো একটি ২য় মুক্তিযুদ্ধ এই যুদ্ধের পরিণতি আমরা দেখতে চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ঐতিহাসিক চুক্তি চাটার দল সম্পর্কে দেশবাসীকে হুশিয়ার করেছিলেন। এই চাটার দলের বিরুদ্ধে দেশবাসী আজ ঐক্যবদ্ধ। আল্লাহ আপনার সহায় হোন।