September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

১৫ মার্চ রোববার প্রধানমন্ত্রীর বরাবরে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের স্মারকলিপি কর্মসূচি সফল করে তুলুন –মকসুদ হোসেন

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেন বলেন, ক্ষমতা ও দুর্নীতি পরস্পর হাত ধরে হাটে। বিএনপির আমলে নেতাকর্মীরা যে ভাষায় কথা বলতেন, ক্ষমতাসীনরা হুবহু একই ভাষায় কথা বলছেন। টানা ১১ বছর ক্ষমতায় থাকার ফলে ক্ষমতার বলয়ে দলীয় নেতাকর্মী সহ পাইকপিয়াদারা আজ শত শত কোটি টাকার মালিক বনে গেছেন। সংবাদপত্র ও টেলিভিশনে প্রতিদিনই এসব খবর প্রকাশিত হচ্ছে। ব্যাংক শীর্ষ ডাকাত আব্দুল হাই বাচ্চু, পিকে হাওলাদার, হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন। এদের ব্যাপারে সংসদের প্রধান বিরোধী দল ও বিএনপি ও ইসলামপন্থী দলগুলো কোন কর্মসূচি ও জোরালো বক্তব্য নেই। তা অত্যন্ত দুঃখজনক, চরম নিন্দনীয়। ইসলাম, গণতন্ত্র মানুষের জন্য, পশু পংখীদের জন্য নয়। ভয়াবহ দুর্নীতি ও লুটপাটের কারণে বাংলার মানুষের আজ মৌলিক অধিকার লংঘিত হচ্ছে। শান্তির মা এখন শশান ঘাটে। মানুষ শান্তিতে থাকতে না পারলে ধর্ম-কর্ম ঠিক করে করতে পারে না। তাই সাধারণ জনগণকেই এই দুর্নীতিবাজদের বিরুদ্ধে আরেকটি ২য় মুক্তিযুদ্ধ শুরু করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

আগামী ১৫ মার্চ সিটি পয়েন্টে বাচ্চু ও পিকে হাওলাদার পাপিয়াসহ বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে দ্রুত মামলা দায়ের ও দৃষ্টান্তমূলক শাস্তি, মামলার জালে ৪১ হাজার কোটি টাকা উদ্ধার, ডাক্তারদের ফি ৩০০ টাকা, টেষ্ট বাণিজ্য বন্ধ, গ্যাস-বিদ্যুৎ, ঔষধ সহ দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আনার দাবীতে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম পূর্ব ঘোষিত জমায়েত ও স্মারকলিপি কর্মসূচি সফলের লক্ষ্যে গতকাল দুপুরে বন্দরবাজারস্থ একটি রেষ্টুরেন্টে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ, সাধারণ সম্পাদক আব্দুস সালাম সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার সুমন শিকদার, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম শিতাব, কেন্দ্রীয় সদস্য কয়েছ আহমদ সাগর, মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল হাসান, হাফেজ শরীফ আহমদ, পশ্চিমাঞ্চল নেতা সন্তোষ দেব, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ-সভাপতি ইমাম হোসেন, সাধারণ সম্পাদক আমিন তাহমিদ, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন প্রমুখ।

সভায় কেন্দ্রীয় সদস্য মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল সাহান বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সিলেট বিভাগীয় প্রতিনিধি মনোনীত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।