September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ইসলামী ঐক্যজোটের ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

ইসলামী ঐক্যজোটের মজলিসে সুরার সভা গতকাল পুরানা পল্টনে একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এ সভায় এডভোকেট মাওলানা মোঃ আবদুর রকিবকে চেয়ারম্যান ও মাওলানা অধ্যাপক আব্দুল করিম খানকে মহাসচিব করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন ভাইস চেয়ারম্যান মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, আলহাজ শাহ আলম চৌধুরী পীরজাদা সৈয়দ মোঃ আহসান, অধ্যাপক মাওলানা ইলিয়াস মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা মাওলানা সওকত আমিন, ইঞ্জিনিয়ার মোঃ সামসুল হক, সিদ্দিকুর রহমান বি.কম, মাওলানা মুজ্জাম্মেলুল হক সুনামগঞ্জী, যুগ্ম মহাসচিব মাওলানা মোঃ ইলিয়াছ আতহারী, সহকারী মহাসচিব অধ্যাপক মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ ইসমাঈল, ডাক্তার হাফেজ সুলতানুল ইসলাম, সাংগঠনিক সচিব মাওলানা আ.ন.ম রহিম উল্লাহ, সহ সাংগঠনিক সচিব মুফতি আব্দুল করিম হক্কানি, মাওলানা ইলিয়াছ বিন রিয়াছত, প্রচার সচিব মাওলানা আনোয়ার হোসেন আনসারি, সমাজ কল্যান সচিব মাওলানা ফয়জুল্লা, ধর্ম বিষয় সচিব মাওলানা নূরুল আমিন আল মাদানি নির্বাহি সদস্য মাওলানা কাজী জোবায়ের মাসুদ, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা এমদাদুল্লাহ, মাওলানা আরমান হোসাইন, মাওলানা আব্দুর রিশদ ফাহিম প্রমুখ।

সভায় বক্তাগন বলেন সরকার ও নির্বাচন কমিশনের কারণে দেশের নির্বাচন ব্যাবস্থাা ধ্বংস হয়ে গেছে। ইচ্ছা থাকলেও মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। জনগনের ভোটাধিকার প্রয়োগের জন্য গনতন্ত্র ও দেশের প্রয়োজনে স্বাধীনতা এবং সার্বভৌমত্ত রক্ষার স্বার্থে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার দাবি সভায় জানানো হয়। সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে শারীরিক ও মানবিক কারণে অবিলম্বে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার সুযোগ দেওয়ারও সভায় দাবি জানানো হয়।