September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

আলহাজ এম.এ গণি ও মিসেস মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্টের পুরস্কার ও সনদ বিতরণ

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, প্রবাসীরা শিক্ষাখাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। শুধু শিক্ষাখাত নয়, দেশের উন্নয়নেও তাদের অবদান অনস্বীকার্য। দেশে র‌্যামিট্যান্স পাঠানোর পাশাপাশি সমাজ উন্নয়নমুলক কর্মকান্ডে তাদের অবদান অতুলনীয়। প্রবাসীরা বিদেশে থেকেও দেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিনিয়োগ করছেন। গরীব ও অসহায় শিক্ষার্থীদের বিনামুল্যে লেখাপড়া করার সুযোগ করে দিয়েছেন। তাই প্রবাসীদেরকে আরও বেশি করে মুল্যায়ন করতে হবে। আরও বেশি সম্মান জানাতে হবে।

এডভোকেট লুৎফুর রহমান ৯ মার্চ সোমবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারের ধরগাঁও আলহাজ এম.এ গণি ও মিসেস মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্টের উদ্যোগে পুরস্কার ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ট্রস্টের প্রতিষ্ঠাতা সদস্য, সমাজসেবী, রাজনীতিবীদ, শিক্ষানুরাগী হাবিবুর রহমান হাবিরের সভাপতিত্বে ও ট্রাস্টের সচিব মোঃ মাসুক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন, জেলা আওয়ামীলীগ নেতা হাজী রইছ আলী, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান মতি ও নুরুল ইসলাম ইছন, ট্রাস্টের ভারপ্রাপ্ত সভাপতি মকব্বির আলী, সামসুল হক, হিফজুর রহমান খান, দিলিপ লাল রায়, জসিম উদ্দিন, আব্দুল ওয়াহিদ, জাহেদুল আম্বিয়া কার্জন সহ নেতৃবৃন্দ। এই ট্রাস্টের মাধ্যমে মরহুম আয়েশ খানম হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ট্রাস্টের পক্ষ থেকে ৪টি প্রজেক্টে ১৩২ জন শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

স্কুল ও মাদরাসার জুনিয়র বৃত্তি ৬০ জন, এস.এস.সি ও দাখিল মডেল টেস্ট ২৩ জন, হিফজুল কোরআন প্রতিযোগী ২৪ জন ও চতুর্থ শ্রেণি শিক্ষার্থী ২৫ জন সর্বমোট ১৩২ জন শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, দীর্ঘ ২০ বছর যাবৎ আলহাজ¦ এম.এ গণি ও মিসেস মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্ট শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে।