September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বাচ্চু, পিকে হাওলাদার, পাপিয়াসহ বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে অবিলম্বে দুর্নীতি মামলা দায়ের করা জোর দাবী –দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

সম্প্রতি গণমাধ্যমে আসা দেশের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিষয়ে ও বিভিন্ন দাবীতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৭ মার্চ বিকেল ৪ ঘটিকার সময় বন্দরবাজারস্থ পাকশী রেষ্টুরেন্টে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় গত ১৯ ফেব্রুয়ারী ও ২০ ফেব্রুয়ারী ২০২০ সালে দৈনিক প্রথম আলোয় প্রকাশিত দাঁড়াতে পারছে না বেসিক ব্যাংক। ঘুষের টাকায় বাড়ী কিনেন বাচ্চু ও তার ভাই, ২৬ জানুয়ারী ২০২০ বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সমঝোতায় লুট হচ্ছে ব্যাংকের টাকা, ইন্টারন্যাশনাল লিজিং কোম্পানী থেকে পিকে হাওলাদারের সাড়ে ৪ হাজার কোটি টাকা আত্মসাৎ, স্বাস্থ খাতে বরাদ্দ ২৫ হাজার ৭শত ৩৩ কোটি টাকা স্বাধীনতা চিকিৎসক পরিষদ নামে ও আমলাদের লুটপাট, গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্য বৃদ্ধির ব্যাপারে নেতৃবৃন্দ আলোচনায় অংশ নিয়ে বলেন, রাজনীতিতে যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়া উত্থান এবং তাকে আশ্রয় প্রশ্রয় দেয়ার পেছনে নরসিংদী ও ঢাকার বর্তমান ৩ এমপির নাম গণমাধ্যমে এসেছে।

পাপিয়ার অপরাধ জগতের নৈপথ্যের গডফাদার ও গডমাদারদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে নেতৃবৃন্দ বলেন, মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতারা প্রায়ই বলে থাকেন যে, অপরাধী যে দলেরই হোক না কেন, তাকে ছাড় দেয়া হবে না। তারা মুখে যা-ই বলুন না কেন, এতো দিন দুর্নীতিবাজদের ছাড় দেয়া হয়েছে বলেই দেশে দুর্নীতি ভয়াবহ রূপ নিয়েছে। ক্ষমতা ও দুর্নীতি পরস্পর হাত ধরে হাঁটে। বিএনপির আমলে দলটির নেতাকর্মীরা যে ভাষায় কথা বলতেন, ক্ষমতাসীনরা হুবহু একই ভাষায় কথা বলছেন। টানা ১১ বছর ক্ষমতায় থাকার ফলে ক্ষমতার বলয়ে থেকে দলীয় নেতাকর্মীরা দুর্নীতিসহ নানা অপকর্মে জড়িয়ে পড়েছেন। সেটি জানতে গবেষণার প্রয়োজন হয় না। সংবাদপত্রে ও টেলিভিশনে প্রতিদিনই এসব খবর প্রকাশিত হচ্ছে।

গত সেপ্টেম্বরে দুর্নীতিবাজদের বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছিল তা জনমনে আনন্দ ও প্রত্যাশা তৈরি করেছিল এবং এই শুদ্ধি অভিযান আরো কঠোরভাবে চলবে বলে জনগণ আশা করেছিলেন। দুর্নীতিবাজরা শুধু উন্নয়নকে বাধাগ্রস্থ করছে না, মানবিক নীতি নৈতিকতা সামাজিক মূল্যবোধেও আঘাত হানছে।

নেতৃবৃন্দ স্বাস্থ্য ও চিকিৎসায় ডাক্তারদের টেষ্ট বাণিজ্য বন্ধে প্রয়োজনীয় কার্যকর উদ্যোগ ও তাদের ফি ৩০০ টাকা করার দাবী জানিয়ে বলেন, এই সাহসী উদ্যোগ নিতে পারলে সাধারণ মানুষের বড়ই দোয়া এবং আশির্বাদ পাবেন।

সভায় মামলার জালে ৪১ হাজার কোটি টাকা উদ্ধারের লক্ষ্যে জরুরী ভিত্তিতে ডাইরেক্ট এ্যাকশন ও গ্যাস-বিদ্যুৎসহ দ্রব্যমূল্য অবিলম্বে ক্রয় ক্ষমতার ভেতরে নিয়ে আসার আকুল আহবান জানান। অনতিবিলম্বে ইন্টারন্যাশাল লিজিং কোম্পানীর সাবেক কর্ণধার পিকে হাওলাদার, আব্দুল হাই বাচ্চু, শামীম নূর পাপিয়াসহ আলোচিত দুর্নীতিবাজদের গ্রেফতার করে দুর্নীতির মামলা দায়ের করার জন্য জোর দাবী জানানো হয়।

কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডা: অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক মীর আব্দুল করিম পাখী মিয়া, দক্ষিণ সুরমা শাখার সভাপতি আব্দুল ওয়াহিদ, কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক এম বরকত আলী, কেন্দ্রীয় সদস্য আমিরুল হোসেন চৌধুরী আমনু, আব্দুল মোতাওয়াল্লী ফলিক, আব্দুল হান্নান এডভোকেট, যুব নেতা এম মুর্শেদ খান, আদনান খান হেলাল, তাসলিম উদ্দিন, গোয়ালাবাজার ব্যবসায়ী সমিতির নেতা আরশ আলী, মৃদুল কান্তি দাস, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ-সভাপতি ইমাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম দিদার, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন, সহ-সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুছ খান, কাওছার আহমদ, সমাজসেবা সম্পাদক সৈয়দ নূর আহমদ, ছাত্রনেতা হাবিবুর রহমান প্রমুখ।

সভায় সম্প্রতি দিল্লীতে সাম্প্রদায়িক দাঙ্গার তীব্র নিন্দা জ্ঞাপন করে বলা হয়, দিল্লীর সংকটের সমাধান নিয়ে আসলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসলে দেশবাসী প্রাণঢালা অভিনন্দন জানাবে। অন্যথায় স্বাধীনতা প্রিয় বাংলার মানুষ তার এই সফর মনে-প্রাণে গ্রহণ করবে না এবং আগামী ১৫ মার্চ দুর্নীতিবাজদের ব্যবস্থা গ্রহণ সহ ৪ দফা দাবীতে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে মিছিল সহকারে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয় ও সিলেট নগরীর বিশিষ্ট ট্রাভেল ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব নাদির খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে এক শোক প্রস্তাব গৃহীত হয়। পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী ইউনিয়ন চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও এম বরকত আলী মটর শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানানো হয়।