September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদে কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদে সিলেট নগরীর দক্ষিণ সুরমার ২৫নং ওয়ার্ডের কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে ৬ মার্চ শুক্রবার বাদ জুম্মা কায়েস্থরাইল মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে খোজারখলা মার্কাজ পয়েন্টে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।

কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোঃ জহির হোসেন রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এজাজ উদ্দিন আহমেদ সানি’র পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন লাউয়াই স্পোর্টিং ক্লাবের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি কফিল উদ্দিন আলমগীর, সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক, সিনিয়র সাংবাদিক কবির আহমদ, খোজারখলা আদর্শ সমাজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক লাহিন আহমদ রুহেল, কায়েস্থরাইল জামে মসজিদ ওয়াকফ এস্টেট, দাউদপুর-মুছারগাঁও বারখলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহবুবুর রহমান নাঈমী, লাউয়ই জামে মসজিদের ইমাম ও খতিব আলী আহমদ, উপদেষ্টা সাদেক খান, আব্দুল আলিম মহিনুর, সমিতির সাবেক যুগ্ম সম্পাদক আক্তার হামিদ সুমান প্রমুখ। মিছিল সমাবেশে সমিতির সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বস্তরের তৌহিদী জনতা অংশ গ্রহণ করেন।

বক্তারা ভারতে মুসলিম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ভারতের প্রধানমন্ত্রী খুনী সরেন্দ মুদীর মদদে দিল্লীতে মুসলমানদের নির্যাতন ও হত্যা করা হচ্ছে। এই খুনী মুদীকে বাংলাদেশের মাটিতে আসতে দেয়া হবে না উচ্চারণ করে বক্তারা বলেন, সর্বস্তরের তৌহিদী জনতা মাথা কাফনের কাপড় বেধে মুদীকে বাংলাদেশে প্রবেশ করতে দেবে না। বক্তারা প্রধানমন্ত্রীর প্রতি উদাত্ত আহবান জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী মুদীকে বাংলাদেশে না আনার অনুরোধ জানান।