September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমা প্রেসক্লাবে দু’ সিনিয়র সাংবাদিক সংবর্ধিত

শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত কার্যনির্বাহী সদস্য, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার হাজী এম আহমদ আলী এবং সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান কবির আহমদকে সংবর্ধনা দিয়েছে দক্ষিণ সুরমা প্রেসক্লাব। ৫ মার্চ বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুরমা প্রেসক্লাবের উদ্যোগে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, দক্ষিণ সুরমা একটি ঐতিহ্যবাহী এলাকা। এই এলাকার সন্তানরা সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করছেন। এ জন্য এলাকার ইতিহাস ঐতিহ্যকে লালন করতে সাংবাদিকদের অবদান অনসিকার্য। তিনি আরো বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ আর সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। সমাজের অসঙ্গতিগুলো জাতির কাছে তুলে ধরতে সাংবাদিকরা গুরত্বপূর্ণ অবদান রাখেন। যেখানেই অনিয়ম দুর্নীতি হবে, সাংবাদিকরা বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে জনসম্মুকে তুলে ধরবেন। কিন্তু খেয়াল রাখতে হবে সংবাদগুলো যেন গ্রহনযোগ্য ও সঠিক হয়। অনুরাগ বা বিরাগের বসবর্তী হয়ে যেন কারো ক্ষতি করা না হয়।
সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত কার্যনির্বাহী সদস্য, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র রিপোর্টার হাজী এম আহমদ আলী এবং সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান কবির আহমদ।
দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুর ইসলাম ইমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আফতাব উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবে সাবেক সভাপতি আজমল খান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, সদস্য মোঃ দুলাল হোসেন। শুরুতে কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন প্রেসক্লাবের নির্বাহী সদস্য খায়রুল আমীন রাফসান।
সংবর্ধিত অতিথির বক্তব্যে এম আহমদ আলী বলেন, আমরা দক্ষিণ সুরমার সন্তান, তৃণমূল পর্যায় থেকে কাজ করে পত্রিকার ডেস্কে গিয়ে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা জানি মফস্বলে কাজ করা কত কঠিন। আজ আমাদেরকে যে সম্মান প্রদর্শন করা হয়েছে, তা আমাদের কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে এবং আগামী প্রজন্মকে প্রেরনা যোগাবে। সাংবাদিক কবির আহমদও তার বক্তব্যে দক্ষিণ সুরমা প্রেসক্লাব এর সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এ সম্মান আমার পথ চলার প্রেরণা হয়ে থাকবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ সভাপতি সাহাদ উদ্দিন দুলাল, কোষাধ্যক্ষ এম.এ খালিক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শিপন আহমদ, দপ্তর ও পাঠাগার সম্পাদক শরীফ আহমদ প্রমুখ।