September 27, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

জিডিএফ’র কার্যালয় পরিদর্শনে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজমুল ইসলাম

গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন জিডিএফ’র কার্যক্রম পরিদর্শনে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজমুল ইসলাম ও তাঁর স্বজন  ৫ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ কার্যালয় আসেন। এ সময় সচিব প্রতিষ্ঠানের দৃষ্টিপ্রতিবন্ধী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার খোঁজ-খবর সহ সার্বিক বিষয়ে আলাপ-আলোচনা করেন।

পরিদর্শন কালে জিডিএফ’র অনার্স ২য় বর্ষের ছাত্র মোঃ কয়েস মিয়া পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ও একটি গজল পরিবেশন করে। পরে শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় সচিব সন্তুষ্টি প্রকাশ করেন এবং প্রতিষ্ঠানের উত্তোরোত্তর সাফল্য কামনা করে পরিদর্শন বইতে মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন জিডিএফ’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান, ব্যবস্থাপক স্বপন মাহমুদ, জিডিএফ ডিকেপ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয় সিলেটের শিক্ষক সাবিনা ইয়াছমীন, শিক্ষিকা খালেদা আক্তার, জিডিএফ’র হিসাব রক্ষক নমিতা রাণী দে প্রমুখ। এছাড়াও সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে সচিব নজমুল ইসলাম বলেন, প্রতিবন্ধী ব্যক্তিবর্গরা কোন দিকে পিছিয়ে নয়। সুস্থ সবল সকল মানুষের মত সর্বস্থানে অংশগ্রহণ নিশ্চিত করে মেধার স্বাক্ষর রাখছেন। তাদেরকে শিক্ষা লাভ ও প্রতিষ্ঠিত করতে সরকার বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। সরকারের সেই সব সুযোগ সুবিধা গ্রহণ করে প্রতিবন্ধী জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে হবে।