September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও সিলেটে পাসপোর্ট ভোগান্তি বন্ধ করুন —- গণতন্ত্রী পার্টি

গণতন্ত্রী পার্টি সিলেট জেলা শাখার সহ সভাপতি আব্দুল কুদ্দুছ সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরীর পরিচালনায় ২ মার্চ সোমবার বিকাল ৫টায় নগরীর তালতলাস্থ দলীয় কার্যালয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও সিলেটে পাসপোর্ট ভোগান্তির সমালোচনা করে বলেন, কুইয়েক রেন্টালের নামে বিদ্যুতের উৎপাদনকারী লুটেরা শ্রেণির পরামর্শে হঠাৎ করে বিদ্যুতের দাম বাড়ানোর হয়েছে। এমনিতেই দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা, অন্যদিকে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করে ‘মরার উপর খাড়ার ঘা’। বিদ্যুতের মূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গেই উৎপাদন, পরিবহন ও বাজারজাত করণে খরচ বৃদ্ধি পায়। এতে নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য অনেক বেড়ে যায়। তাই হত দরিদ্র মানুষের কথা বিবেচনায় নিয়ে ভর্তুকি দিয়ে হলেও বিদ্যুতের মূল্য বৃদ্ধি থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহবান জানান। জরুরী প্রয়োজনে বিদেশ যাত্রী, হজ্জ যাত্রী, চিকিৎসার জন্য বিদেশ গামীদের সময় মতো পাসপোর্ট না পাওয়াতে সিলেটে অনেকেই ভোগান্তির শিকার হচ্ছেন। এর সমাধানে পাসপোর্ট এর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন বক্তাগণ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ও সিলেট জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী মোঃ আইয়ূব আলী, সহ সভাপতি মাছুম আহমদ, সৈয়দ সয়েফ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, দপ্তর সম্পাদক আজিজুর রহমান খোকন, সিনিয়র সদস্য নিজাম উদ্দিন আহমদ, মহানগর কমিটির সদস্য সচিব শ্যামল কপালী, ডাঃ সুবাস কান্তি দাস, দুলাল মিয়া, বাবুল আহমদ, শংকর ঘোষ প্রমুখ।