September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সরকার অসহায় দরিদ্র রোগীদের চিকিৎসায় পাশে রয়েছে— মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের সংসদ সদস্য বাণিজ্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অসহায় দরিদ্র রোগীদের চিকিৎসার জন্য নগদ অর্থ প্রদান করে যাচ্ছেন। ফলে দরিদ্র রোগীগণ চিকিৎসা গ্রহণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসছে। এতে দরিদ্র পরিবারগুলো উপকৃত হচ্ছে। মানবদরদী শেখ হাসিনা যত দিন ক্ষমতায় থাকবেন গরীব অসহায় রোগগণ চিকিৎসা গ্রহণ করতে পারবে। তিনি সরকারের পাশাপাশি অসহায় মানুষের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

এমপি মাহমুদ উসা সামদ চৌধুরী গতকাল ১ মার্চ রোববার বিকালে দক্ষিণ সুরমা উপজেলার ২৯জন ও ফেঞ্চুগঞ্জের ১৬ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরসিস ও প্যারালাইসিস দরিদ্র রোগীদের মধ্যে সমাজ সেবা অধিদপ্তর থেকে প্রাপ্ত অর্থ প্রত্যেক রোগীর মধ্যে ৫০ হাজার টাকা করে মোট ২২ লাখ ৫০ হাজার টাকা ও ফেঞ্চুগঞ্জে প্রতিবন্ধী ১০ জনকে ৩ হাজার টাকা করে অনুদান বিতরণী পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্য ব্রত রায়ের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান, মোগলাবাজার থানার ওসি আখতার হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তপন কান্তি ঘোষ, কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক।

পরে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাশার মোঃ বদরুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ মিয়া, মুক্তিযুদ্ধা কমান্ডার আকরাম হোসেন, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, উপজেলা যুবলীগের আহবায়ক মাশার আহমদ শাহ প্রমুখ।

এর আগে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জে উপজেলায় জাতীয় বীমা দিবস উপলক্ষে আয়োজিত পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বীমা কোম্পানীর প্রতিনিধিদের মধ্যে হেলাল আহমদ, ফখরুল আলম, বি.এম শাহজাহান উপস্থিত ছিলেন।