September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

সরকারি প্রাথমিক শিক্ষার ভিত শক্তিশালী করতে বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে— মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

 

সিলেট-৩ আসনের সংসদ সদস্য বাণিজ্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেছেন, প্রাথমিক শিক্ষার ভিত শক্তিশালী করতে সরকার বিভিন্ন পরিকল্পন বাস্তবায়ন করছে। শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি মনোনিবেশ হওয়ার জন্য বিনামূল্যে বই, শিক্ষা উপ-বৃত্তি, শিক্ষক স্বল্পতা ও শ্রেণিকক্ষ দূরীকরণ, আধুনিক ওয়াশরুম, বাউন্ডারী ও গেইট নির্মাণ করা সহ নানামুখী সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। ফলে শিক্ষার্থী ঝড়েপড়া রোধ হয়েছে। তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, ছেলে-মেয়েদের হাতে স্মার্ট মোবাইল না দিয়ে লেখাপড়া প্রতি আরো যত্নবান হওয়ার আহবান জানান।
এমপি মাহমুদ উসা সামদ চৌধুরী ২৯ ফেব্রুয়ারি শনিবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলার মল্লিকপুর হাজী করম উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ. আলী মায়ারুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তি বিতরণ ও স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শওকত হোসেন শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (পরিকল্পনা উন্নয়ন) ড. নুরুল আমিন চৌধুরী, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম জাহিদুর রহমান, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, ফেঞ্চুগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহীদুজ্জামান, ফেঞ্চুগঞ্জ বণিক সমিতির আহবায়ক আব্দুল বারী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইসকা, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, প্রধান আমীন উদ্দিন, সমাজসেবী জিল্লুর রহমান, আবুল কালাম মেম্বার, মিজানুর রহমান জুয়েল, জুনেদ আহমদ, পাশা আহমদ, ছাত্রী রাইজা রমিন প্রমুখ।
শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির টাকা ও সনদ এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।
সন্ধ্যায় মহানগর আওয়ামীলীগের সভাপতি অসুস্থ মাসুক উদ্দিন আহমদকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন প্রবীণ আওয়ামীলীগ নেতা হাজী দুদু মিয়াকে দেখতে যান মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। এ সময় তিনি তাদের শয্যা পাশে কিছু সময় কাটা এবং তাদের চিৎসার খোঁজ খবর নেন।