October 20, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

মশা যেন আপনাদের ভোট খেয়ে না ফেলে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে বলেছেন, মশা নিধনসহ জনগণের দুর্ভোগ লাঘব করে নাগরিক সেবা নিশ্চিত করতে হবে। মশা আপনার ভোট যেন খেয়ে না ফেলে সেদিকে দৃষ্টি দিতে হবে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা মিলনায়তনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানের পর তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মশা ক্ষুদ্র মশা হলেও অনেক শক্তিশালী, এটা মাথায় রাখতে হবে। নাগরিক দুর্ভোগ লাঘবে সতর্ক থাকতে হবে। মাঝে মাঝে অনেকগুলো ঝামেলা চলে আসে। এখন যেমন করোনাভাইরাস। এর আগে এসেছিল ডেঙ্গু। এখন থেকে এই (এডিস) মশা নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে হবে।

শেখ হাসিনা নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্য বলেন, ‘দেশের সার্বিক উন্নয়ন করতে হলে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। যে কোন নির্বাচিত জনপ্রতিনিধির জীবনে সবচেয়ে প্রয়োজন জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করা। কাজেই সেই আস্থা ও বিশ্বাস অর্জন করেই স্ব-স্ব দায়িত্ব আপনারা পালন করবেন, সেটাই আমরা চাই।’

শেখ হাসিনা উন্নয়ন প্রকল্পগুলোর যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করার জন্য জনপ্রতিনিধিদের মনিটরিং জোরদার করার পাশাপাশি সরকারও এটি পর্যবেক্ষণের উদ্যোগ নেবে বলেও জানান।

এর অগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস এবং উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে শপথ বাক্য পাঠ করান।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।