September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

দক্ষিণ সুরমার কায়েস্থরাইলে ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ সম্পন্ন

সিলেট নগরীর দক্ষিণ সুরমার ২৫নং ওয়ার্ডের কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে ১ম নাইট মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষ পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২১ ফেব্রুয়ারি শুক্রবার রাতে কায়েস্থরাইল মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী।

কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোঃ জহির হোসেন রাসেলের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউকে’র নরফোক এন্ড নরউইচ ব্রাঞ্চ আওয়ামলীগের প্রেসিডেন্ট ও কাউন্সিলর নর্থ ওয়ালশাম টাউন কাউন্সিল নর্থ ওয়ার্ড এফ.এম চৌধুরী ছালিক, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, সিলেট চেম্বার অব কার্মাস এন্ড ইন্ড্রাস্টির পরিচালক হুমায়ুন আহমদ, ইস্ট লন্ডন যুবলীগের সহ সভাপতি সেলিম আহমদ, সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক, সিনিয়র সাংবাদিক কবির আহমদ, এয়ার শাহপরান ইন্টারন্যাশনালের পরিচালক কামরুজ্জামান জুবের, ২৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমির উদ্দিন, শহীদ পেইন, প্যারালাইসিস ও লেজার সেন্টারে ফিজিক্যাল মেডিসিন কনসালটেন্ট ডাঃ কাওছার আহমদ, কায়েস্থরাইল পঞ্চায়েত কমিটির সহ সভাপতি আব্দুস সত্তার, হোটেল ভ্যালি গার্ডেনের চেয়ারম্যান ও সমিতির উপদেষ্টা হাজী গোলাম মোস্তফা, উপদেষ্টা আব্দুল আহাদ কোহিনুর, কায়েস্থরাইল উচ্চ বিদ্যালয় ও কায়েস্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন, সমিতির সাবেক সভাপতি কফিল উদ্দিন আলমগীর।

সমিতির সাধারণ সম্পাদক এজাজ উদ্দিন আহমেদ সানি ও নির্বাহী সদস্য আসাদ উদ্দিন এপলু’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সমিতির উপদেষ্টা সাদেক খান সহ সমিতির নেতৃবৃন্দ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফাইনাল খেলায় মা টেলিকম ওমরপুরকে পরাজিত করে তাসফিয়া এন্ড দাইয়ান একাদশ কাজিরবাজার চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেন। খেলা তৃতীয় অর্জন করে বাইপাস নাইট রাইডার্স। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন তাসফিয়া এন্ড দাইয়ান একাদশ কাজিরবাজারের গোলকিপার মাজেদ আহমদ। ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন মা টেলিকম ওমরপুরের খেলোয়াড় নাজু আহমদ।

ফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মোঃ শিহাব উদ্দিন, সহকারী সৈয়দ ফয়েজ আহমদ ও নাজিম উদ্দিন। ধারাভাষ্য দেন সিলেট জেলা ধারাভাষ্য সংস্থার সাধারণ সম্পাদক কামরান হোসেন।

বিজয়ী দল তাসফিয়া এন্ড দাইয়ান একাদশ কাজিরবাজারের খেলোয়াড়দের হাতে প্রথম পুরস্কার ১টি মোটর সাইকেল তুলে দেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী বলেন, খেলাধুলা মন ও দেহকে সুস্থ রাখা পাশাপাশি যুব সমাজকে মাদক ও অন্যায়-অপরাধমূলক সকল কার্যক্রম থেকে বিরত রাখে। খেলাধুলার মাধ্যমে একে অপরের মধ্যে ভ্রতৃত্বের বন্ধন সৃষ্টি হয়। ফুটবল একটি ঐতিহ্যবাহী আন্তর্জাতিক খেলা। এই খেলার মাধ্যমে ক্রীড়ামোদীরা আনন্দ উপভোগ করেন। তিনি বলেন, দেশের দামাল ছেলেরা ক্রিকেট খেলার মাধ্যমে বহির্বিশে^ বাংলাদেশের মুখ উজ্জল করেছে। ঠিক এমনি ফুটবল খেলার মাধ্যমে এগিয়ে যেতে হবে। তিনি এলাকার উন্নয়নে কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির কার্যক্রমের প্রশংসা করে টুর্নামেন্টের ধারা অব্যাহত রাখার আহবান জানান।