September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

কওমী স্টুডেন্ট ফোরাম এম.সি কলেজ সিলেটের সংবর্ধনা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এম.সি কলেজ সিলেটের অধ্যক্ষ প্রফেসর মোঃ সালেহ আহমদ বলেন, ফোরামের সদস্যদের একতা, নিয়মানুবর্তিতা এবং কওমী শিক্ষার্থীদের মেধার ভূয়সি প্রসংশা করে ক্যারিয়ার ও শিক্ষা জীবনের সমন্বয় করার জন্য নানান দিক নির্দেশনা ও অনুপ্রেরণা মূলক বক্তব্য প্রদান করেন এবং জাতীয় জীবনের অগ্রগতি ও উৎকর্ষ সাধনে ছাত্রদের সুযোগ্য হয়ে উঠার আহবান জানান। তিনি সমাজের দায়বদ্ধতার জায়গা থেকে শিক্ষার্থীদের আরো সচেতন হয়ে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের চাকুরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ দেন।

তিনি ১০ ফেব্রুয়ারী সোমবার বিকাল ৪ টায় নগরীর একটি অভিজত হোটেলে কওমী স্টুডেন্ট ফোরাম, এম.সি কলেজ, সিলেট এর সংবর্ধনা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কওমী স্টুডেন্ট ফোরাম, এম.সি কলেজ, সিলেটের সভাপতি হুসাইন আহমদ এর সভাপতিত্বে এবং সহ সভাপতি মুক্তাদির আলম মুখতার ও সাধারণ সম্পাদক আলতাফ হোসেনের যৌথ পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এম.সি কলেজে’র ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ শফিউল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জামাল উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ মোঃ জুলফাজলে, লন্ডন ইক্বরা টিভির আলোচক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মাহফুজ আহমদ।

সেমিনারে ফোরামের সদস্য ও গ্র্যাজুয়েটদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন- সহ সভাপতি আব্দুল ওয়াদুদ বাবর, সহ সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান, প্রচার সম্পাদক কাওছার আহমদ, সহ-অর্থ সম্পাদক আহবাবুর রহমান, সাহিত্য সম্পাদক হাফিয বিন ফজল, সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সাবেক সহ সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল হাসান, সদস্য জুবায়ের আহমদ, সুহেল আহমদ, সৈয়দ নাসির, আশরাফ আলী, আশরাফ হোসাইন কামরুল ইসলাম, ডালিম আহমদ প্রমুখ।

শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন, সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তোফায়েল আহমদ।