September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় মা ও ছেলে গুরুতর আহত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব বর্ণি গ্রামে ভূমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মা ও ছেলে গুরুতর আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে পূর্ব বর্ণি গ্রামের মৃত মেহের উদ্দিনের ছেলে আহত তাজ উদ্দিন বাদী হয়ে একই গ্রামের মৃত মুজেফর আলী ছেলে জহুর উদ্দিন, সমসুদ্দিন, শাকির উদ্দিন, নুর উদ্দিনের ছেলে আলীম উদ্দিন এর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করেছে। মামলা নং- ১, তারিখ- ০১/০২/২০২০ইং।

মামলা সূত্রে জানা যায়, বিবাদীগণ বাদী তাজ উদ্দিনের নিকট আত্মীয়। বাড়ির সীমানাকে কেন্দ্র করে বিবাদীদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত ৩১ জানুয়ারি শুক্রবার সকাল ৮টায় বাদী তাজ উদ্দিন তার নির্মাণাধীন ঘরের ছাদ ঢালাইয়ের কাজ শুরু করলে বিবাদীগণ ও সঙ্গীয় অজ্ঞাতনামা আরও ২/৩ জন লোহার রড, কাঠের রোল, বাঁশের লাঠি নিয়ে বে-আইনী জনতাবদ্ধে পূর্ব পরিকল্পিত ভাবে বাদীর বাড়িতে প্রবেশ করে তার মা রাবেয়া বেগমকে ছাদ ঢালাই কাজ বন্ধ করার জন্য হুমকি দেয়। বাদীর মা কাজ বন্ধ করতে অস্বীকার করলে ১নং বিবাদী জহুর উদ্দিন রড দিয়ে রাবেয়া বেগমকে প্রাণে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করে বারি মারলে তিনি বাম হাত দিয়ে প্রতিহত করলে হাতের কুনির নিচে ফুলা, ছেচা ও হাড় ভাঙ্গ জখম হয় এবং ২নং বিবাদী সামসুদ্দিন কাঠের রোল দিয়ে কোমড়ে বারি মারলে মারাত্মক ফুলা, ছেচা ও হাড় ভাঙ্গ জখম হয়। রাবেয়া বেগমের আত্মচিৎকার শোনে তার ছেলে বাদী তাজ উদ্দিন এগিয়ে আসলে ৩নং বিবাদী শাকির উদ্দিন বাঁশ দিয়ে বাদীর বুকে বারি মারলে মারাত্মক ফুলা, ছেচা ও থেলা জখম হয়। ঠিক সেই সময় ৪নং বিবাদী আলী উদ্দিন লোহার রড দিয়ে বাদীর পায়ের হাটুতে বারি মারলে মারাত্মক ফুলা, ছেচা ও থেতলা জখম হয়। এ সময় বাদী ও তার মায়ের উপর অজ্ঞাতনামা বিবাদী সহ বিবাদীরা এলোপাথারি মারপিট শুরু করে। বাদী ও তার মায়ের চিৎকার শোনে প্রতিবেশিরা এগিয়ে এসে বিবাদীদের হাত থেকে আহত তাজ উদ্দিন ও গুরুতর আহত রাবেয়া বেগমকে উদ্ধার করে চিকিৎসার জন্য কোম্পানীগঞ্জ হাসপাতালে নিয়ে যায়। বাদীর মা রাবেয়া বেগমের অবস্থা গুরুতর আশঙ্কজনক হওয়ায় তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে আহতরা চিকিৎসাধীন রয়েছেন।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিবাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন বাদী তাজ উদ্দিন।