September 19, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

বালাগঞ্জে কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণে সংসদে সিদ্ধান্ত প্রস্তাব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপির

সিলেট-৩ আসনের সংসদ সদস্য বাণিজ্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ৩০ জানুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ অধিবেশনে বালাগঞ্জ উপজেলা কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণ হউক এই সিদ্ধান্ত প্রস্তাবের উপর বক্তব্য রাখেন।

মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি তার বক্তব্যে বলেন, আমার নির্বাচনী এলাকা সিলেট-৩ আসনের অধীন বালাগঞ্জ উপজেলা এক সময় অর্থনৈতিক কর্মকাণ্ডের মূল কেন্দ্র বিন্দু ছিল। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার নদীর তীরবর্তী এলাকার জনগন বর্ষা মৌসুমে ঝুঁকি নিয়ে নদী পার হতে হয়। নদীর তীরবর্তী এলাকার ছাত্র-ছাত্রীরা বালাগঞ্জ স্কুল ও কলেজে অধ্যয়নের জন্য প্রতিদিন বালাগঞ্জ আসতে হয়। কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণ হলে বালাগঞ্জ ও রাজনগর উপজেলার মানুষের আর্থ সামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন হবে এবং নদীর পারের ১০/১৫ লক্ষ লোকের যাতায়াত সহজতর হবে।

তিনি বলেন, ২০০৯ সালে নবম জাতীয় সংসদে কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণের জন্য ডিও লেটার এর প্রেক্ষিতে স্থানীয় প্রকৌশল বিভাগ ব্রিজ নির্মাণের জন্য টপোগ্রাফিক্যাল সার্ভে মাটি পরীক্ষা ও ডিজাইন করেছিল এরপর ব্রিজটি বাস্তবায়ন হয়নি। ব্রিজটি এখন সড়ক ও জনপথ বিভাগের আওতায় যাওয়ায় সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে ব্রিজ নির্মাণের জন্য দাবি জানাচ্ছি।

সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র বক্তব্যে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিলে সিলেট-৩ আসনের সংসদ সদস্য সিদ্ধান্ত প্রস্তাব প্রত্যাহার করেন।