September 23, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

গোলাপগঞ্জের মদনগৌরীতে প্রবাসীর বাড়ি নির্মাণ কাজ বন্ধ করেছে প্রভাবশালী মহল

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার দক্ষিণ মদনগৌরী গ্রামে যুক্তরাজ্য প্রবাসীর বাড়ি নির্মাণ কাজ বন্ধ করেছে স্থানীয় প্রভাবশালী মহল। বাড়ির কাজ বন্ধের অভিযোগ এনে গোলাপগঞ্জ মডেল থানায় জিডি করেছেন দক্ষিণ মদনগৌরী গ্রামের ইলিয়াছ আলী ছেলে ও যুক্তরাজ্য প্রবাসী আইয়ুবুর রহমান মিলনের ছোটভাই মোঃ জিলু আহমদ। জিডি নং- ১৪২। এছাড়াও সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট এর আদালতে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের দক্ষিণ মদনগৌরী গ্রামের মৃত শরাফত আলীর ছেলে আব্দুল মুকিত, মৃত ইর্শাদ আলী ছেলে তবারক আলী, মৃত আরব আলীর ছেলে সুহেল আহমদ, তরবারক আলীর ছেলে ফয়জুল আহমদ, মৃত সমছু মিয়ার ছেলে আতিক আহমদ, গৌছ আহমদ ও পংখী আহমদ সহ অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ০১/২০২০।

জিডি ও মামলা সূত্রে জানা যায়, মৌরসী সূত্রে দড়া মৌজার ২৯২৯নং দাগে ৮০ শতক জায়গার মধ্যে ৩০ শতক ভূমির মালিক ইলিয়াছ আলী। বিবাদীদের সাথে উক্ত জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। বিজ্ঞ আদালত উক্ত জায়গায় ১৪৪ ধারা জারি করেছে। আদালতের আদেশ অমান্য করে বিবাদীগণ গত ২ জানুয়ারি বেলা ১১টায় দেশীয় অস্ত্র শস্ত্র সহকারে উপস্থিত হয়ে উক্ত জায়গায় বাউন্ডারী ওয়াল নির্মাণের কাজ শুরু করে। বাদী জিলু আহমদ বিবাদীগণকে কাজে বাধ দিলে তারা জিলুকে প্রাণনাশের হুমকী দেয়। বিষয়টি সাথে সাথে গোলাপগঞ্জ থানা পুলিশকে অবহিত করেন জিলু। ঘটনার দিন রাত সাড়ে ১১টায় জিলু আহমদ সিলেট নগরীর দক্ষিণ সুরমা কদমতলী পয়েন্টে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফেরার সময় বাড়ির সামনে আসা মাত্র বিবাদীগণ সংঘবদ্ধ হয়ে অস্ত্র শস্ত্র সহকারে হামলা চালায় তার উপর। তাদের হামলা থেকে প্রাণে বাঁচতে জিলু দৌড়ে নিজে রক্ষা করে। প্রকাশ্যে বিবাদীগণ পরিবারের সদস্যদেরকে খুন-খারাপি করবে বলে হুমকী দিচ্ছে।

এরই জের ধরে সম্প্রতি বিবাদীগণ কোন কারণ ছাড়ায় দড়া মৌজার ২৯২৬নং দাগে জিলুর বড়ভাই যুক্তরাজ্য প্রবাসী আইয়ুবুর রহমান মিলন এর নির্মাণাধি বাড়ি কাজ বন্ধ করে দেয় এবং নির্মাণ শ্রমিকদের জোরপূর্ব উক্ত জায়গা থেকে বিতাড়িত করে।
এ ব্যাপারে বাদী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

আলাপকালে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, বাদী-বিবাদীগণ জমি সংক্রান্ত বিষয়ে আদালতে মামলা চলছে। উভয় পক্ষ থানা জিডি করেছেন। শান্তি-শৃঙ্খলার স্বার্থে প্রশাসন দু’পক্ষকে নিজ নিজ ভূমিতে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।