September 26, 2021

Sylhet Amar Sylhet

www.sylhetamarsylhet.com

আল্লাহর হুকুম ও নবী (স.)’র আদর্শ মেনে মুসলমানদের চলতে হবে– রশিদুর রহমান ফারুক বরুনা

বিশিষ্ট আলেমেদ্বীন মুফতি রশিদুর রহমান ফারুক পীর সাহেব বরুনা বলেছেন, মহান আল্লাহ তায়ালার হুকুম, আদেশ-নিষেধ মেনে এবং হযরত মুহাম্মদ সাঃ এর আদর্শ ও দেখানো পথ অনুসরণ করে পবিত্র আল-কুরআনের আলোয় প্রত্যেক মুসলমানকে জীবন পরিচালনা করতে হবে। পবিত্র আল কুরআনে রয়েছে দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির দিক নির্দেশনা। সেই লক্ষ্যে মুসলমানরা ইবাদত বন্দেগীর মাধ্যমে জীবন গঠন করলে পরকালের মুক্তি লাভ করা সম্ভব। তিনি সবাইকে আল্লাহর হুকুম ও মহানবী সা. এর আদর্শ মেনে চলার আহবান জানান।

তিনি ২৪ জানুয়ারি শুক্রবার রাতে সিলেট নগরীর মেন্দিবাগ এলাকাবাসীর উদ্যোগে ২দিনব্যাপী ২৪তম বার্ষিক ওয়াজ মাহফিলের ২য় দিনে প্রধান অতিথির বয়ানে উপরোক্ত কথাগুলো বলেন।

জামেয়া কাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল (রহ:) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা মুফতী মুহিব্বুর হক গাছবাড়ী ও মেন্দিবাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ক্বারী জয়নুল আবেদীনের পৃথক পৃথক সভাপতিত্বে মাহফিলে আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে বয়ান পেশ করেন জামেয়া ইসলামিয়া শাহ গাজী সৈয়দ বুরহান উদ্দীন রহঃ মাদরাসা কুশিঘাট সিলেটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা শায়খ নাসির উদ্দিন, মুফাসসিরে কুরআন মাওলানা তাফাজ্জুল হক আজিজ- ঢাকা, কলতাবাজার জামে মসাজিদ ধোলাইখাল ঢাকার খতিব মাওলানা ওবাইদুল্লাহা মাযহারী, দুলালপুর কেন্দ্রিয় জামে মসজিদ কুমিল্লার ইমাম ও খতিব মাওলানা হাফিজ সালাহ উদ্দিন নয়নপুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মতিউর রহমান, শাহচট (রঃ) জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামাল উদ্দিন আজমী, শেখঘাট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ছাদিকুর রহমান, শাহপরান গেইট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইফুল ইসলাম জালালাবাদী, সিলেট রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের সাবেক প্রিন্সিপাল মাওলানা হাফিজ মোশাইদ আহমদ, ছাতক কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুজিবুল হক প্রমুখ।

মেন্দিবাগ অগ্রসর যুব সংঘ আয়োজিত ২দিনব্যাপী ২৪তম বার্ষিক ওয়াজ মাহফিলের ২য় দিনে মাহফিল পরিচালনা করেন মেন্দিবাগ জামে মসজিদের মোয়াজ্জিন জাহেদ আহমদ ও মাছুম আহমদ।

দু’দিন ব্যাপী মাহফিলের ২য় দিন শুক্রবার দুপুর ২টা হতে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত মেন্দিবাগ জামে মসজিদ সংলগ্ন পশ্চিমের মাঠে অনুষ্ঠিত হয়। মাহফিলে এলাকার সর্বস্তরের মুসল্লিগণ উপস্থিত ছিলেন। পরে মোনাজাতের মধ্যে মাহফিল সম্পন্ন হয়।