সব্দলপুর প্রবাসী সমাজকল্যাণ সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ

দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের সব্দলপুর প্রবাসী সমাজকল্যাণ সংস্থার উদ্বোধন উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল ৭ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে সব্দলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সব্দলপুর প্রবাসী সমাজকল্যাণ সংস্থার সভাপতি মোঃ ফজির আলীর সভাপতিত্বে এবং সব্দলপুর সমাজ কল্যাণ সংস্থার সদস্য ইব্রাহিম আহমদ ও হাবিব আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন এলাকার বিশিষ্ট মুরব্বী ছানাউল হক ছানা, প্রবাসী করিম মিয়া, ইসলাম উদ্দীন, সব্দলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জান্নাতুল ফেরদৌস, সমাজসেবী আব্দুল হাশিম। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সমাজকর্মী আজাদুর রহমান, এডভোকেট মোঃ জাহিদুল ইসলাম, বুলবুল আহমদ, নুরুল আহমদ, আদিল আহমদ, জাবির আহমদ, সুবেল আহমদ, শাকিল আহমদ, ইকবাল প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ বাহার উদ্দীন। পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল জব্বার। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেণ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসী বাংলাদেশীরা এদেশের সম্পদ। তারা বিদেশে থেকেও নিজ জন্মভূমির টানে সব সময় দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। শিক্ষা, চিকিৎসা, সমাজসেবা সহ সর্বক্ষেত্রে তারা অবদান রাখছেন। বক্তারা আরো বলেন, প্রবাসীরা দেশের দরিদ্র অসহায় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও তাদেরকে সাহায্য সহযোগিতা করতে প্রবাসে থেকে সব্দলপুর প্রবাসী সমাজকল্যাণ সংস্থা গঠন করেছেন। এই সংস্থা সুন্দর ভাবে পরিচালনা করতে এলাকার সকলের সহযোগিতা কামনা করা হয়।