শেরে বাংলা এ কে ফজলুল হক স্মৃতি পদক পেলেন হাকীম মাওলানা আনসার আহমদ সিদ্দিকী

বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী সংগঠক হিসেবে বিশেষ অবদানের জন্য শেরে বাংলা এ কে ফজলুল হক স্মৃতি পদক-২০১৯ পেয়েছেন। তার হাতে পদক তুলে দেন সাবেক পররাষ্ট্র সচিব ও বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ উদ্যোগে উপ-মহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ, অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বাংলার শোষিত-বঞ্চিত অকৃত্রিম বন্ধু শেরে বাংলা’ শীর্ষক আলোচনা সভা এবং কবিতা পাঠ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাজধানী ঢাকাস্থ শিশু কল্যাণ পরিষদের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন অ্যাডভোকেট মোঃ রবিউল হোসেন রবি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব কথা সাহিত্যিক মঈনুদ্দিন কাজল; মৎস্য অধিদপ্তর সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালক কবি ও গবেষক সিরাজুল করিম, অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিয়াউল কবির দুলু, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা মোঃ নূর হোসেন মোল্লা, বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী, মানবাধিকার নির্যাতন প্রতিরোধ সোসাইটি (এম.এন.পি.এস)’র নির্বাহী পরিচালক সিকদার রেজাউল কবির রেজা, বিশিষ্ট কবি ও শিক্ষাবিদ অধ্যাপক নাঈমা খানম, বীর মুক্তিযোদ্ধা মোঃ শের আলী মোল্লা, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক মোঃ জাফর ইকবাল নান্টু, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলী, বিশিষ্ট কবি ও সাহিত্যিক হাসিনা মমতাজ ও রওশন আরা, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের যুগ্ম সম্পাদক সৈয়দ আক্তার হোসেন স্বপন, বিশিষ্ট কণ্ঠশিল্পী শান্তা, দিলরুবা নাসরিন ও রাজিয়া বেগম, উদীয়মান কবি বিউটি আক্তার প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক কণ্ঠশিল্পী ওস্তাদ সৈয়দ মোতালেব। শুরুতে স্বাগত বক্তাব্য রাখেন কবি, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ সাহিদুল ইসলাম।