পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক পরিচালক ইউএনডিপি কন্সালটেন্ট মুক্তিযোদ্ধা হাজী রিয়াজ উদ্দিন আহমদ এর ইন্তেকাল

সুনামগঞ্জ জেলার মৌলি গ্রামের মরহুম মুজাহিদ আলী তালুকদারের পুত্র পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক পরিচালক ইউএনডিপি কন্সালটেন্ট গ্রন্থ লেখক, বীর মুক্তিযোদ্ধা হাজী রিয়াজ উদ্দিন আহমদ ৬ অক্টোবর রোববার ভোর সাড়ে ৩টায় ঢাকাস্থ কমú্যাট জেনারেল হাসপাতালে টিউমার জনিত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …….. রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার লেখা ২টি গ্রন্থ ছেয়ে ছেয়ে মেঘে মেঘে প্রকাশ হয়েছে। আরও কয়েকটি বই প্রকাশ হওয়ার কথা ছিল। তার দুটি মেয়ে বুয়েট হতে পাশ করে যুক্তরাষ্ট্রে পিএইডি করেছন এবং জামাতারও যুক্তরাষ্ট্রে পিএইডি করেছেন এবং উচ্চপদস্থ পদে চাকুরীরত আছেন।

লেখক হাজী রিয়াজ উদ্দিন আহমদ হাস্যজ্জ্বল, সদালাপী ও সৎ লোক ছিলেন। তিনি চাকুরী জীবনে সৎ ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর সাথে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। মরহুমের নামাযে জানাযা ওইদিন বাদ আছর লালমাটিয়া সি-ব্লক কমপ্লেক্স জামে মসজিদে অনুষ্ঠিত হয় এবং তার মরদেহ হিমাঘারে রয়েছে। মেয়ে ও জামাতারা দেশের আসার পর মরহুমের লাশ আজিমপুর গোরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, মরহুম হাজী রিয়াজ উদ্দিন আহমদ পিএসসি’র সাবেক চেয়ারম্যান সাদেক হোসেনের ভাগনা।

মরহুমের মৃত্যুত শোক প্রকাশ করেছেন সাবেক সংসদ সদস্য শরফ উদ্দীন আহমদ খসরু, সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরাম এর সভাপতি আফিকুর রহমান আফিক ও সাধারণ সম্পাদক আশফাক উদ্দিন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।