যারা নীতি ও আদর্শ জলাঞ্জলী দিয়ে ক্ষমতায় যেতে চায় তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে— আমীরে জমিয়ত

জমিয়তে উলামা বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির মুহতারাম আমীর শায়খুল হাদীস আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী বলেছেন, হক্ক ও হক্কানিয়্যাতের প্রতি পূর্ণ আস্থা ও বিশ^াস রেখে আজীবন চলতে চাই। আমীরে জমিয়ত বলেন, যারা নিজ দলের নীতি ও আদর্শ জলাঞ্জলী দিয়ে ক্ষমতায় যেতে চায় তাদের ব্যাপারে সতর্ক থাকতে সকলের প্রতি আহবান জানান। আল্লামা দুর্লভপুরী বলেন, হক কথা বললেই বাতিলরা আপনার শত্রু হবে, যা চিরন্তন সত্য। তবে জীবন বাজি রেখে আহলে হক্কের পতাকা উড্ডীন করতে হবে। আমীরে জমিয়ত বলেন, ক্ষমতার পালাবদল অনেক হয়েছে তবে কারো চোখ রাঙানিকে ভয় করিনি, নির্দ্বিধায় হক্কের আওয়াজ বুলন্দির জন্য কাজ করে যাচ্ছি। দুর্লভপুরী বলেন, আমরা নোংরা রাজনীতিকে অপছন্দ করি। এজন্য অরাজনৈতিক ভাবে দ্বীনে হকের কাজ করার জন্য জমিয়তে উলামা গঠন করেছি। আমি আজীবন আমার উস্তাদ শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ:) এর দর্শনকে অনুসরণ করে চলবো। তিনি আরো বলেন, জমিয়তে উলামাকে আহলে হক্বের একটি সংগঠন মনে করে আপনাদেরকে নিঃস্বার্থ ভাবে কাজ করে যেতে হবে। তাহলেই আমরা হবো সফলকাম।

তিনি ২১ সেপ্টেম্বর শনিবার বিকাল ২টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জমিয়তে উলামা বাংলাদেশ সিলেট জেলা শাখার কাউন্সিল ও কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জীর সভাপতিত্বে এবং কাউন্সিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা আবুল হোসেন চতুলী ও মাওলানা ইয়াহইয়া শহীদ এর যৌথ পরিচালনায় কাউন্সিলে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম মাওলানা মুস্তাক আহমদ খান ধনুকান্দি, জমিয়তে উলামা বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা নজরুল ইসলাম তোয়াক্কুলী, মাওলানা রুহুল আমীন আসাদী, এডভোকেট মোহাম্মদ আলী, মাওলানা আব্দুল জব্বার, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা মঈন উদ্দীন, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আবু বকর, মাওলানা রশিদ আহমদ, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা ফারুক আহমদ, মাওলানা আব্দুল হালিম, মাওলানা খালেদ আহমদ, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, মাওলানা নজির আহমদ, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা হাফিজ হিফজুর রহমান, মাওলানা গিয়াস উদ্দিন, মাওলানা রফি উদ্দীন শাহীন, মাওলানা বশির আহমদ, মাওলানা বিলাল গাজী, মাওলানা জামাল আহমদ, মাওলানা আব্দুল হামিদ, ছাত্রনেতাদের মধ্যে মাওলানা ইমাদুদ্দিন লাহিন, মাওলানা আসাদ আহমদ, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা জাকারিয়া, মাওলানা রশিদ আহমদ, আশরাফ হোসেন, জুনেদ শামসী প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে মাওলানা মুফতী রশীদ আহমদকে সভাপতি, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা হরমুজ উল্লাহ ও এডভোকেট মোহাম্মদ আলীকে সহ সভাপতি, মাওলানা আবুল হোসাইন চতুলীকে সাধারণ সম্পাদক, মাওলানা নুরুল ইসলাম নোমানীকে যুগ্ম সম্পাদক, মাওলানা আলীম উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক, মাওলানা আব্দুল হালিমকে প্রচার সম্পাদক, মাওলানা ইয়াহইয়া শহীদকে আনসার বিষয়ক সম্পাদক এবং মাওলানা খালেদ আহমদকে তালাবা বিষয়ক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা জমিয়তে উলামার কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী।