শিক্ষাবিদ আখলাকুর রহমান স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল ও রোটারী গভর্নর (ডিস্ট্রিক-৩২৮২) লে. কর্নেল (অব:) এম. আতাউর রহমান পীর বলেছেন, মানুষ তার কর্মের মধ্যে বেঁচে থাকে। কর্ম ভালো হলে তার ফল দুনিয়া ও আখেরাতে পাওয়া যায়। শিক্ষাবিদ মরহুম আখলাকুর রহমান ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখতেন এলাকার উন্নয়ন নিয়ে। সমাজ উন্নয়ন ও শিক্ষাক্ষেত্রে তার অবদান মানুষ আজীবন স্মরণ রাখবে। বহু প্রতিভার অধিকারী আখলাকুর রহমান সারাজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার প্রতিষ্ঠিত জনতা মহাবিদ্যালয়ের উন্নয়নে আমাদেরকে কাজ করতে হবে এবং তার অপূর্ণ স্বপ্নকে বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি ৪ আগষ্ট রোববার রাতে নগরীর একটি অভিজাত হোটেলের হল রুমে দক্ষিণ ছাতক উন্নয়ন পরিষদ সিলেটের উদ্যোগে পরিষদের অন্যতম পৃষ্ঠপোষক, জনতা মহাবিদ্যালয় মঈনপুরের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম আখলাকুর রহমান স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ ছাতক উন্নয়ন পরিষদ সিলেটের সভাপতি এস.এম আমজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামছুউদ্দিনের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সভাপতি ও দক্ষিণ ছাতক উন্নয়ন পরিষদ সিলেটের প্রধান পৃষ্ঠপোষক নাসিম হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক উন্নয়ন পরিষদ সিলেটের সভাপতি আ.ন.ম. ওহিদ কনা মিয়া, পরিষদের উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী, ছাতক সমিতি সিলেটের সভাপতি অধ্যাপক খসরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, জগন্নাথপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহিদুল ইসলাম, প্রবাসী কমিউনিটি নেতা আজম্বর আলী, ব্যবসায়ী আশরাফ চৌধুরী, এটিএম তারেক, ছাতক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মরহুম আখলাকুর রহমানের কন্যা ডাঃ ফাতেহা রেজওয়ানা, ফটিক মিয়া, আসক আলী, আজিজ আহমদ ইমরান, পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি শফিক আহমদ, সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সাদিক, সাবেক সভাপতি মাহবুবুল আলম মুহিত, সাবেক সহ-সভাপতি আবু শামীম, বর্তমান কমিটির সহ-সভাপতি তানভীর আহমদ জুয়েল, অর্থ সম্পাদক মিজানুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন আহমদ, আবু সাকলাত, নুরুল ইসলাম পাখী, কামাল হোসেন তালুকদার, রাসেল আহমদ দীপু, ফয়েজ আহমদ, সোহাগ আহমদ, ওলিউর রহমান, শাহরিয়ার ইমন, মুছা সারওয়ার, মিনার উদ্দিন, নেছার আহমদ, সুজন আহমদ, ফুজায়েল আহমদ প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আবুল কাশেম। আলোচনা সভা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন প্রিন্সিপাল মাওলানা আব্দুস সালাম আল মাদানী।