ফেঞ্চুগঞ্জের কুরকুচি ও বেতরী খাল খনন করা হবে — মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের আমলে সেচ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কুরকুচি ও বেতরী খাল খনন করা হবে। পানি উন্নয়ন বোর্ড প্রকল্প তৈরী করেছে। এ ব্যাপারে আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। খাল দুটি খনন করা হলে এই অঞ্চলের কৃষি জমির বন্যার হাত থেকে রক্ষার পাশাপাশি শুষ্ক মৌসুমে সেচ সুবিধা সহতর হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। সরকারের এ উদ্যোগে বাস্তবায়নে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাঙ্খিত উন্নয়ন কাজ তরান্বিত করা সম্ভব। তিনি আরো বলেন, যেখানে যে কাজের প্রয়োজন তার প্রকল্প তৈরী করে উপজেলা পরিষদের অনুমোদন দিয়ে আমার কাছে প্রেরণ করলে তা মন্ত্রণালয় থেকে পাস করে আনবো। তিনি বিভিন্ন বিভাগের মাধ্যমে যে সব উন্নয়ন কাজ চলছে, কাজের গুণগতমান ঠিক রেখে যথাসময়ে বাস্তবায়ন করতে হবে। তিনি বর্তমান বন্যা পরিস্থিতি সরকারের নির্দেশ অনুযায়ী স্ব স্ব অবস্থান থেকে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনে আহবান জানান।

মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি ১৫ জুলাই সোমবার সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসীম উদ্দিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা ইয়াসমিন, ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাশার মোঃ বদরুজ্জামান, ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী বদরুদ্দোজা, মাইজগাঁও ইউপি চেয়ারম্যান সুফিয়ানুর করিম চৌধুরী, ঘিলাছাড়া ইউপি চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী, উত্তর কুশিয়ারা ইউপি চেয়ারম্যান আহমদ জিলু, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউপি চেয়ারম্যান এমরান উদ্দিন, উপজেলা প্রকৌশলী রমাপদ দাস, সহকারী প্রকৌশলী ওয়াজিবুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল হুদা, শিক্ষা কর্মকর্তা শফিক উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শফিকুল আলম, যুব উন্নয়ন কর্মকর্তা সুব্রত কর, কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ মিয়া, মৎস্য কর্মকর্তা মাসরুফা তাসলিম, মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর, জনস্বাস্থ্য প্রকৌশলী আজাদ গাজী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাহসনিমা, সহ উপজেলা প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে উপজেলা পর্যায়ে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ বাস্তব প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে ‘দক্ষতা অর্জনেই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখনে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি।