সাবেক রাষ্ট্রপতি দেশ নেতা এরশাদের মৃত্যুতে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের শোক

এইচএম এরশাদ

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে দেশের সফল রাষ্ট্রপতি দেশ নেতা ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব হোসাইন মোহাম্মদ এরশাদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকাটা স্বাভাবিক, কিন্তু এরশাদের দীর্ঘ ৯ বছরের শাসন ছিল সুশাসন। দেশের প্রকৃত উন্নয়ন রাষ্ট্রপতি এরশাদের শাসনামলেই হয়েছে। বাক স্বাধীনতা ও প্রতিবাদ করার অধিকার প্রতিষ্ঠায় রাজনৈতিক নেতৃবৃন্দরা এর সুফল ভোগ করেছেন। স্থানীয় সরকারকে শক্তিশালী করার লক্ষ্যে তার উপজেলা ব্যবস্থা গণতন্ত্রকে সুদৃঢ় করেছিল। বিরোধী রাজনৈতিক নেতাকর্মীরা দিনের পর দিন হরতাল, ভবনে আগুন, সচিবালয়ে আগুন, বিভিন্ন দাতা সংস্থার যানবাহনে ভাংচুর-আগুন, এমনকি তার মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দরাও ডাইরেক্ট আক্রমণের শিকার হওয়া সত্বেও ডাইরেক্ট গুলি চলে নাই। গুম, খুন নেই বলতে ছিল। ডাকসু, চাকসু, রাকসু সহ দেশের থানা পর্যায়ে কলেজগুলোতে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ধর্মীয় মূল্যবোধ ও ধর্মীয় স্বাধীনতা প্রতিষ্ঠায় তার গৃহীত পদক্ষেপ সাম্প্রতিক সম্প্রীতিকে উজ্বল করেছে। মোট কথা গণতন্ত্র লালন পালনে এবং সুশাসন প্রতিষ্ঠায় এরশাদের ঐকান্তিক ও আন্তরিক প্রচেষ্টা ও তার শাসন ব্যবস্থা বাংলাদেশের মানুষের কাছে অমর হয়ে আছে এবং থাকবে।

নেতৃবৃন্দ এই মহান নেতার রূহের মাগফেরাত কামনা করে জান্নাতের সর্বোচ্চ দরজা দেওয়ার জন্য সর্বশক্তিমান আল্লাহ পাকের নিকট দোয়া কামনা করেন। শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।