সিলেট বিভাগের শ্রেষ্ঠ এনজিও সংস্থা সীমান্তিক’র পুরস্কার লাভ

সিলেট বিভাগের এনজিও সংস্থারগুলোর মধ্যে সীমান্তিক শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেছে। বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সীমান্তিক-কে শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করা হয়।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার মস্তাফিজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রখেন পরিবার পরিকল্পনার বিভাগীয় পরিচালক কুতুব উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিত সিংহ, সিভিল সার্জন হিমাংশু লাল রায়, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী। বক্তব্য রাখেন সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর, চেয়ারম্যান আনহার মিয়া ও মইনুল হক আরিফ।

সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আমজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে শ্রেষ্ঠ কর্মী, কর্মকর্তা, স্বাস্থ্যকেন্দ্র, উপজেলা, ইউনিয়ন ও বেসরকারী সংস্থাকে পুরস্কার প্রদান করা হয়। সীমান্তিক এ বছর সিবিডি ও ক্লিনিকাল দুটি বিভাগে সিলেট বিভাগের শ্রেষ্ঠ এনজিও হিসাবে পুরস্কার লাভ করে।

প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার মস্তাফিজুর রহমান এর হাত থেকে শ্রেষ্ঠ পুরস্কার গ্রহণ করেন সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর ও পারভেজ আলম।

উল্লেখ্য, বেসরকারী সংস্থা সীমান্তিক এর চীফ পেট্রোন, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান, মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ, বিশিষ্ট অর্থনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ডঃ আহমদ আল কবির এর প্রতিষ্ঠিত সীমান্তিক তাঁর দক্ষ ও যোগ্য নেতৃত্বে মানব সম্পদ তৈরী, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা উন্নয়ন সহ সর্বক্ষেত্রে সীমান্তিক অবদান রেখে যাচ্ছে। তাদের কাজের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন প্রতিষ্ঠান পুরস্কার ও সম্মাননা প্রদান করেছে। এতে সীমান্তিকের ভাবমূর্তি দিন দিন উজ্জ্বল হচ্ছে এবং কর্মীদের মধ্যে কাজের স্পৃহা বৃদ্ধি পেয়েছে। সীমান্তিকের এ অগ্রগতি অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আশাবাদ ব্যক্ত করেন।