মৌলভীবাজারে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বিষয়ক কমিউনিটি মোবিলাইজেশন সভা

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর আর্থিক সহায়তায়, এসইআইপি প্রকল্পের আওতায় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণার্থী নির্বাচন বিষয়ক কমিউনিটি মোবিলাইজেশন সভা বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র- সিলেট, সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি- ঢাকা, ন্যাশনাল ইনস্টিটউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি- নারায়ণগঞ্জ, উদয় টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট, মির্জপুর- টাঙ্গাইল এর যৌথ উদ্যোগে ১৬ জুলাই রোববার মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়।

আদিবাসী নেতা পরিমল সিংহ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ-এর উপ-মহা ব্যবস্থাপক জিতেন্দ্র কুমার রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলার ৯নং সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন শীল, বাংলাদেশ কারিগরি প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র- সিলেটের নির্বাহী পরিচালক মোঃ নজরুল ইসলাম ভূইয়া, উদয় টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট, মির্জপুর- টাঙ্গাইলের নির্বাহী পরিচালক দে সুদীপ চন্দ্র, ন্যাশনাল ইনস্টিটউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি- নারায়ণগঞ্জের পরিচারক মোঃ মিসবাহ উল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার বেকার যুবক-যুবতীদের দক্ষ মানব সম্পদে রূপন্তরের যে উদ্যোগে নিয়েছে তার ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বেকার যুবরা স্বাবলম্বী হয়ে দেশের অর্থনীতিকে মজবুত করছেন। সরকার পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর অধীনে থাকা-খাওয়া সুযোগ সহ ফ্রি তে ৩ মাসব্যাপী স্কিল ডেভলপিং প্রশিক্ষণ দেয়া উদ্যোগে গ্রহণ করেছে। এই প্রশিক্ষণে অংশ গ্রহণকারীদের প্রশিক্ষণ শেষে চাকুরী প্রদান করা হবে। এতে অনেক বেকার যুবরা স্বাবলম্বী হবে। প্রশিক্ষণে আদিবাসী জনগোষ্ঠির বেকার যুবরা অগ্রাধিকার পাবে। বক্তারা বেকার যুব সমাজকে প্রশিক্ষণ গ্রহণ করে বেকরত্ব দূর করার আহবান জানান।