দক্ষিণ সুরমা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথেদক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র সভাপতি সেলিম আহমদের মতবিনিময়

দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র সভাপতি সেলিম আহমদ বলেছেন, দক্ষিণ সুরমাকে একটি আধুনিক উন্নয়নশীল উপজেলায় পরিণত করতে প্রবাসীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে অত্র উপজেলার শিক্ষা, চিকিৎসা, খাদ্য, যোগাযোগ সহ অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।
তিনি ১২ জুন বুধবার দক্ষিণ সুরমা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন।
মতবিনিময় সভায় তিনি জানান, আপনারা জানেন, চলতি বছর ২০ মে থেকে পবিত্র মাহে রমজান মাসে দক্ষিণ সুরমা উপজেলার ১০টি ইউনিয়ন ও সিলেট সিটি কর্পোরেশনের ৩টি ওয়ার্ডে পৃথক পৃথক অনুষ্ঠানে মোট ১১২৫টি পরিবারের সদস্যদের মধ্যে খাদ্য সামাগ্রী বিতরণ ও নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়াও সিলাম ইউনিয়নের রুস্তমপুর গ্রামের হত দরিদ্র আনোয়ারা বেগমকে একটি গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।
মোল্লারগাঁও ইউনিয়নের গোপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খাদ্য সামাগ্রী বিতরণী অনুষ্ঠানে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং বিদ্যালয়ের জন্য একটি ৪তলা বিশিষ্ট ভবন নির্মাণের আশ^াস প্রদান করেন। এছাড়াও কুচাই শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের আশ^াস দেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। তিনি জানান আগামীতে দক্ষিণ সুরমার শিক্ষার উন্নয়নে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদানের উদ্যোগ নিচ্ছি।
এছাড়াও বতর্মানে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের সংস্কার ও উন্নয়ন কাজ দ্রুত গতিতে শেষ করার জোর দাবী সহ মোল্লারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে নয়াবাজার-মোকন দোকন সড়কটি সংস্কার, তেতলী ইউনিয়নের সুড়িগাঁও-মোহাম্মদপুর সড়ক, লালাবাজার ইউনিয়নের ২নং ওয়ার্ডের নোয়াগাঁও, লালাবাজার-বিবিদইল সড়ক, চরকাইপুর সড়ক, তেতলী ইউনিয়নের অতিরবাড়ী হতে মুন্সিবাজার বাসিয়া নদীরপার সংলগ্ন সড়ক ও সিলেট সিটি কর্পোরেশনের ইয়াসিন প্লাজা ফল মার্কেট সড়ক সংস্কার এবং সিলেট সিটি কর্পোরেশনের ৩টি ওয়ার্ডকে আধুনিকায়নের জোর দাবী জানান। আমাদের কার্যক্রম দেখে খুশি হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ প্রধানমন্ত্রীর পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সিনিয়র সহ সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি, বর্তমান কোষাধ্যক্ষ এম.এ খালিক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাহাদ উদ্দিন দুলাল, দপ্তর ও পাঠাগার সম্পাদক শিপন আহমদ, নির্বাহী সদস্য শরীফ আহমদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা যুবলীগের আহবায়ক নূরুল ইসলাম, যুবলীগ নেতা নিজামুর রহমান রহমান, কয়েছ আহমদ, দক্ষিণ সুরমা ছাত্রলীগের সভাপতি মোঃ ছদরুল ইসলাম, লালাবাজার ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি মোঃ শামসুদ্দীন, ছাত্রলীগ নেতা আলী আকবর টিপু, নাদের উদ্দিন, মোঃ পারভেজ আহমদ, ইকবাল হোসেন, আল আমিন শাহী প্রমুখ।