ফেঞ্চুগঞ্জে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দিলেন জেলা প্রশাসক

সিলেটের ফেঞ্চুগঞ্জে মোমিনছড়া চা বাগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত বিভিন্ন অনুদান প্রদান করেছেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।
মঙ্গলবার ফেঞ্চুগঞ্জ মোমিনছড়া চা বাগানে প্রধানমন্ত্রীর অনুদান হিসাবে বিদ্যালয়ের বিদ্যুতায়ন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক। ১৯৯৬ সালের পর এই স্কুলে বিদ্যুতায়ন করা হয়। পরবর্তীতে বিদ্যালয়ের জন্য ৩৬ শতক ভূমি এবং মোমিনছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিকের জন্য আরো ৮ শতক ভূমি প্রদান করেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের সমতলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়ন প্রকল্পের অনুদানের আওতায় স্কুল ঘর সংষ্কার করা, স্কুলের নিওন নামফলক বসানো এবং শিক্ষার্থীদের জন্য দোলনা ও সিøপার স্থাপন করা হয়েছে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ১৩৮ জন শিক্ষার্থীদের মধ্যে এক সেট করে স্কুলের পোশাক, জুতা মোজা, ছাতা, টিফিন বক্স, পানির পট, হাত দোয়ার লিকুইড সাবান বিতরণ করেন প্রধান অতিথি। এছাড়া শিক্ষা ও স্বাস্থ্য উপকরণের মধ্যে প্রত্যেকের জন্য ১ টি করে ব্যাগ দেওয়া হয় এবং ৫০ হাজার টাকার শিক্ষা বৃত্তি, শিক্ষার্থীদের জন্য বেঞ্চ, শিক্ষকদের জন্য আসবাবপত্র প্রদান করা হয়। তাছাড়া কোমলমতি শিশুদের জন্য মিড ডে মিলের শুভ উদ্বোধনও করেন জেলা প্রশাসক।
এসময় জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম বলেন, এসডিজির গোল অর্জনে শিক্ষা অপরিহার্য। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সমতলে থাকা নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নে প্রদানকৃত এ অনুদানের সফলতা অর্জন করতে সকল অভিভাবক শিক্ষক ছাত্র ছাত্রীদের বিদ্যালয় এ উপস্থিতি নিশ্চিত করতে হবে।
প্রায় দিনব্যাপী অনুষ্ঠানে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের সভাপতিত্বে ও ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাজ টি এন্ড কো. লি. বাগানের পরিচালক মোসলে উদ্দিন খান ও সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলী ডিজিএম ইসহাক আলী, উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।