৪ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে বড়বাঘা নদীর বালাগঞ্জ অংশের পুনঃ খনন কাজের উদ্বোধন করলেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কৃষিখাতকে গুরুত্ব দিয়ে বর্ষকালে পানি নিষ্কাশন ও শুষ্ক মৌসুমে সেচ সুবিধা প্রদানের লক্ষ্যে খাল খনন করে যাচ্ছে। ফলে কৃষকরা সহজে সেচ সুবিধা পাওয়া কৃষি উৎপান বৃদ্ধি পেয়েছে। এতে করে লাভবান হচ্ছেন। খাল খননের মাটি দিয়ে পাড় তৈরী করায় উক্ত পাড় ব্যবহার করে কৃষকরা উৎপাদিত ফসল সহজে ঘরে তুলতে পারছেন। তিনি খাল খনন কাজে কোন প্রকার দুর্নীতি না হওয়ার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১৪ মার্চ শনিবার বিকালে বালাগঞ্জ উপজেলার স্লুইস গেইট নামক স্থানে ৪ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে বড়বাঘা নদীর বালাগঞ্জ অংশের পুনঃ খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল লতিফ, বালাগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, সহকারী কমিশনার ভূমি সুমন দাস, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন শামস ও সেবু আক্তার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আজিজুর রহমান ও আবু বক্কর সিদ্দিকী, সাধারণ সম্পাদক ও বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান, পূর্ব পৈলনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, পূর্ব গৌরীপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল আলম, যুবলীগ নেতা জুনেদ আহমদ, তুহিন মনসুর প্রমুখ।