প্রধানমন্ত্রীর মাঝে মায়ের ছায়া দেখতে পাই: ডাকসু ভিপি নুর

শনিবার বিকেলে গণভবনে প্রধানন্ত্রীর সাথে মতবিনিয়ম করেন ডাকসুর নেতাকর্মীরা। ছবি: বাসস।

 

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান ডাকসু ও হল সংসদের নির্বাচিত নেতারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, ​‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে নিজের মায়ের ছায়া দেখতে পাই।’

শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে তার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য প্রদানকালে নুর এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘আড়াই বছর বয়সে আমি মাকে হারাই। ছোটবেলায় আমার একজন স্কুল শিক্ষিকার মাঝে মায়ের ছায়া দেখতে পেয়েছি। আর একজনের মধ্যে আমি মাতৃত্বকে খুঁজে পেয়েছি। তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও উন্নয়নকাজ বিশ্বে তাকে প্রশংসনীয় অবস্থানে নিয়েছে উল্লেখ করে ভিপি নুর ডাকসু কার্যকরে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

নূর তার বক্তব্যে প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানান তিনি।

নুরুল হক নুর বক্তব্য দেওয়ার পর আমন্ত্রিত নেতাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে শনিবার বেলা সাড়ে ৩টার দিকে গণভবেন পৌঁছান তারা। গণভবনের গেটে নেমে ডাকসুর নবনির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে কোলাকুলি করেন নুরু। এরপর ভেতরে প্রবেশ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি প্রাইভেটকারে চড়ে গণভবনে যান ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস ও প্রাইভেটকারে গণভবনের উদ্দেশে রওনা হন অন্য ছাত্রলীগ ও অন্য প্যানেল থেকে নির্বাচিত ডাকসুর নেতারা।