Main Menu

হাসান মার্কেটে মুফতি আবুল কালাম যাকারিয়া রহ.’র স্মরণে দোয়া মাহফিল

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল রহ. মাদরাসার মুহতামিম, দেশ বরেণ্য মুফতি মরহুম মাওলানা আবুল কালাম যাকারিয়া রহ. এর স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল ১৪ মার্চ বৃহস্পতিবার বিকালে হাসান মার্কেট মসজিদে অনুষ্ঠিত হয়।

প্রবীণ ব্যবসায়ী সৈয়দ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা মোঃ শাহ আলম। তিনি বলেন, দেশ বরেণ্য প্রখ্যাত আলেম ছিলেন মাওলানা আবুল কালাম যাকারিয়া রহ.। তিনি আমৃত্যু ইসলাম, দেশ, জাতি ও মানবতার কল্যাণে কাজ করে গেছেন। তাকে হারিয়ে সিলেটবাসী একজন প্রকৃত ইসমের খাদেমকে হারিয়েছেন। এ শূন্যতা পূরণ হওয়ার নয়। তিনি বলেন, প্রত্যেক নর-নারীকে মৃত্যু স্বাদ গ্রহণ করতে হবে অবশ্যই। তাই দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির লাভের কল্যাণে ব্যবসায় পরিচালনা করার পাশাপাশি দ্বীনের কাজে নিজেদের নিয়োজিত হওয়ার আহবান জানান।

বক্তব্য রাখেন হাসান মার্কেট মসজিদে ইমাম হাফিজ মাহমুদুর রহমান। উপস্থিত ছিলেন মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী আকিক, ব্যবসায়ী এমদাদ আহমদ মুর্শেদ, মোঃ শামীম খান, মোঃ নুরুল ইসলাম, শরিফ আহমদ, শরীফ হোসেন, আমিনুর রহমান খছরু, মিফতাউর রহমান, সেলিম আহমদ, মোঃ বিপ্লব, আব্দুল খালিক খান রহিম, সুমন বাপ্পী, মসিউর রহমান বাবু, সামসুল আলম সিদ্দিকী, এনামুল হক প্রমুখ। এছাড়াও মার্কেটের ব্যবসায়ী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে মরহুম মাওলানা আবুল কালাম যাকারিয়া রহ. এর রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা মোঃ শাহ আলম।






Related News

Comments are Closed